মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

এখন বিশ্বের রোল মডেল বাংলাদেশ: প্রধানমন্ত্রী



জাতীয় ডেস্ক:: বাংলাদেশ পারে, পারবে। আর এজন্যই বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল বলে মন্তব্য করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদক চুক্তি অনুষ্ঠানের বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন। বেলা পৌনে ১২ টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ অনুষ্ঠান শুরু হয়। তিনি বলেন, ৭১ সালে অনেকের বলেছিল এই দেশ স্বাধীন হয়ে কী হবে? তলাবিহীন ঝুড়ি হবে।

কিন্তু আমরা বিশ্বাস রেখেছিলাম। বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়।

এসময় তিনি বলেন, দেশে এমন লোকও আছে যিনি একটি ব্যাংকের সামান্য একটি এমডি পদের লোভে দেশের বিরুদ্ধে কাজ করতে পারে। এমন লোকও হয়! বাংলাদেশের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বেঁচে থাকলে ১০ বছরে মধ্যেই দেশ উন্নত হতো। কিন্তু দেশ সেই সুযোগ পায়নি।

আজ বুধবার ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদক চুক্তি অনুষ্ঠানের বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন। বেলা পৌনে ১২ টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ অনুষ্ঠান শুরু হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বার্ষিক কর্মসম্পাদক চুক্তি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। প্রতিবছর বাজেট পাশের পর বার্ষিক কর্মসম্পাদক চুক্তি অনুষ্ঠান হয়।