শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

লতিফা শফি চৌধুরী মহিলা কলেজে নবীন বরন



দক্ষিণ সুরমার ঘরে ঘরে এখন শিক্ষিত নারীর পদচারনা

ভর্তিকৃত সাড়ে পাচঁশতাধিক ছাত্রীকে আনুষ্ঠানিকভাবে বরন করে নিয়েছে দক্ষিণ সুরমার লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজ। গত ১ জুলাই রোববার এ উপলক্ষে কলেজ প্রাঙ্গনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজ গভর্ণিং বডির বিদ্যুৎশাহী সদস্য বিশিষ্ট চিকিৎসক ও বিএমএর সাবেক সহ-সভাপতি ডাঃ শামিমুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুফিয়ানুল করিম চৌধুরী, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান উদ্দিন, পুবালী ব্যাংকের পরিচালক আসিফ এ চৌধুরী এবং তার সহধর্মিনী জেমি আহমদ চৌধুরী।

কলেজের সহকারী অধ্যাপক মোঃ মহি উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শফি আহমদ চৌধুরী বলেন, দক্ষিণ সুরমার পিছিয়ে পড়া নারী শিক্ষাকে সামনে এগিয়ে নিতে এই কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। আজ এই অঞ্চলের ঘরে ঘরে শিক্ষিত নারীদের পদচারনা। তিনি কলেজের সার্বিক উন্নয়নে দক্ষিণ সুরমা ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জবাসীর সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের অভিভাবক সদস্য সিরাজুল ইসলাম, সহকারী অধ্যাপক মোঃ আবু হানিফ, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী রিপা বেগম, দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী পুজা দেব ও চম্পা রানী দাস।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলায়াত করেন কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী তাহমিনা আক্তার ইমা। গীতা পাঠ করেন অনামিকা ভৌমিক। শিক্ষার্থীদের উদ্যেশে মানপত্র পাঠ করেন ছাবিকুন নাহার তুলি। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কলেজের ছাত্রীরা গান পরিবেশন করে। -বিজ্ঞপ্তি