সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
টরোন্টোতে এলোপাতাড়ি গুলিতে শিশুসহ আহত ৯, বন্দুকধারীর আত্মহত্যা  » «   সিলেটে গ্রেফতার শুরু  » «   নগর জুড়ে টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «   সংবাদ সম্মেলনে: এমপি মানিক রাজাকারের সন্তান তার ভাই সকল অপকর্মের হোতা  » «   মানুষ তাঁর সৎকাজ ও সদাচরণের মাধ্যমে অন্যের মনে স্থায়ী আসন করে নিতে পারে  » «   বিয়ানীবাজারের বালিঙ্গা বাজারে এনআরবি ব্যাংকের আউটলেট এজেন্টের উদ্বোধন  » «   কামরানের বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আরিফের  » «   ব্যবসা-বাণিজ্যের প্রসারের স্বার্থেই ধানের শীষে ভোট দেওয়ার আহবান ব্যবসায়ীদের  » «   বখাটের উত্যক্ত অতিষ্ঠ কলেজ ছাত্রী নিরাপত্তা চেয়ে থানায় জিডি  » «   ৩২ ধারা থেকে গুপ্তচরবৃত্তির বিষয়টি বাতিল হয়েছে: মোস্তাফা জব্বার  » «  

সিলেটে কোটা সংস্কার আন্দোলনের পতাকা মিছিলে পুলিশের বাধা



সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে কোটা আন্দোলনের পতাকা মিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।
সোমবার সকাল ১১ টায় নগরীর চৌহাট্টা পয়েন্টে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এমসি কলেজ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ সিলেটের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ মিলিত হন ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ পতাকা মিছিল ও বিক্ষোভ মিছিল করতে দেয়নি পুলিশ। শর্ত সাপেক্ষে নিরব মানববন্ধনের অনুমতি দেয়। এসময় আন্দোলনকারীগণ স্লোগান ধরলে পুলিশ মানববন্ধন প- করে দেয়। শান্তিপূর্ণ মিছিল নিয়ে আম্বরখানা পয়েন্টে পথসভা করতে চাইলে তাও করতে দেওয়া হয়নি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, সিলেট বিভাগীয় সমন্বয়ক মো. নাছির উদ্দিন জানান, কেন্দ্রীয় নেতা রাশেদ খানের মুক্তির দাবি ও আহত নূরুল হক নূরুকে হাসপাতাল হতে বের করে দেওয়া এবং সারাদেশে আন্দোলনকারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আমাদের কর্মসূচি । সন্ত্রাসীদের চিহ্নিত করে দৃষ্টাšতমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

শাবিপ্রবির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ কামরুজ্জামান জানান, গত ১১ এপ্রিল মহান জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষণা করলেও কেন প্রজ্ঞাপন জারি করা হচ্ছে না।

এই মূহুর্তে প্রজ্ঞাপন জারি করলে সাথে সাথে মাঠ ছেড়ে দিবো। সরকারই আমাদের আন্দোলনে জিইয়ে রাখছে। ছাত্র সমাজের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃত প্রতিজ্ঞা পালনের নিমিত্তে দ্রুত প্রজ্ঞাপন জারি করে সাধারণ শিক্ষার্থীদের ক্লাসরুমে ফিরে যেতে দিন। – বিজ্ঞপ্তি