শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

গোলাপগেঞ্জর ঢাকাদক্ষিণে বৃটেনের বেক্সিল সিটির মেয়রকে সংবর্ধনা



আজিজ খান,গোলাপগঞ্জ :: নিজ জন্ম ভূমি থেকে যথই দূরে যে অবস্থায় থাকিনা কেন মাতৃভূমির মাটি ও মানুষকে কোন ভাবেই ভূলা যায় না।

ছাত্রজীবনে বৃটেনে গেলেও প্রতিটি মুহুর্তে চোখের সামনে যেন ভেসে উঠে দেশের চিত্র। আমার মতো প্রায় সকল প্রবাসীই এভাবে দেশের মাটি ও মানুষের কল্যাণ কামনা করে।

এ কথাগুলো বললেন যুক্তরাজ্যের বেক্সিল সিটির নির্বাচিত মেয়র গোলাপগঞ্জের কৃতি সন্তান আবুল কালাম আজাদ। ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদ ও ঢাকাদক্ষিণ বাজার বণিক সমিতির যৌথ উদ্যোগে তার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে দেশে-বিদেশের বিভিন্ন সময়ের স্মৃতি চারণ করতে গিয়ে তিনি বলেন কলেজ জীবনে আশির দশকে মদন মোহন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম।

পরবর্তীতে বেক্সিল সিটির কাউন্সিলর, ডেপুটি মেয়র ও বর্তমানে মেয়রের দায়িত্ব পালন করছি। ইংলিশ ভাষা-ভাষী অধ্যুষিত বেক্সিল সিটির মেয়র হিসেবে অন্যকোন দেশের বংশোদ্ভূত হিসেবে তিনি প্রথম নির্বাচিত হলেন। তার নির্বাচন বিজয় ইত্যাদি বিষয়ে আলোচনা করতে গিয়ে বলেন আজ বাংলাদেশের অনেকেই নিজ যোগ্যতার বলে বৃটিশ পার্লামেন্টে এমপি হয়ে আমাদের স্বার্থের বিষয়গুলো তুলে ধরছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আব্দুর রহিমের সভাপতিত্বে, ইউপি সদস্য হোসেন আহমদদের পরিচালনায় ও মাওলানা আব্দুল করিম কাশেমী মেম্বারের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, বিশেষ অতিথি ছিলেন আব্দুল মুতলিব, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর সচিব, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ।

বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, ঢাকা দক্ষিণ বাজার বণিক সমিতির সভাপতি হাজী বদরুল ইসলাম জামাল, সেক্রেটারী সেলিম আহমদ মেম্বার, ঢাকা দক্ষিণ বণিক সমিতির সাবেক সভাপতি বেলাল আহমদ, সাবেক সেক্রেটারী আব্দুল মান্নান, ঢাকা দক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক কাজল কান্তি দাস, ইউপি সদস্য সেলিম আহমদ, প্রবীণ রাজনীতিবিদ আতাউর রহমান উতু, প্রবীণ ব্যক্তিত্ব আব্দুশ শহীদ খান জিলা মিয়া, নজমুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম দস্তগীর খান ছামিন, সাংবাদিক আজিজ খান, তরুণ সমাজসেবী শেখ লোকমান আহমদ রিপন, ঢাকাদক্ষিণ বণিক সমিতির সহ-সাধারণ সম্পাদক মনসুর আহমদ, সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন, সদস্য জাবেদ মাহমুদ, সাহেদ আহমদ প্রমুখ।