শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

কর্মচারীর প্রেমে পড়ে রাজপরিবার ছাড়ছেন জাপানের রাজকুমারী



লাইফ স্টাইল:: জাহাজ কর্মচারীকে বিয়ে করতে রাজপরিবার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন জাপানের রাজকুমারী আয়াকো। গত দুই বছরে দেশটির দুইজন রাজকুমারী একই ঘোষণা দিলেন যারা কোনো সাধারণ নাগরিককে বিয়ে করছেন।

জাপানের সম্রাট আকিহিতোর ভাতিজি এবং প্রয়াত প্রিন্স তাকামোদের তৃতীয় কন্যা আয়াকো গতকাল মঙ্গলবার ঘোষণা দেন, জাহাজ কোম্পানি এনওয়াইকে লাইন এর কর্মচারী ৩২ বছর বয়সী কেই মোরিয়াকে বিয়ে করতে যাচ্ছেন তিনি। এক বছর আগে তাদের পরিচয় হয়। আগামী ১২ আগস্ট তাদের দুইজনের মধ্যে আংটি বদল হবে। ২৯ অক্টোবর টোকিওর একটি ধর্মীয় প্রতিষ্ঠানে বিয়ে হবে।

মোরিয়ার সঙ্গে আয়াকোর পরিচয় হয় মা প্রিন্সেস তাকামোদের মাধ্যমে। একটি সমাজ কল্যাণ সংস্থায় কাজ করতে গিয়ে মোরিয়ার মা-বাবার সঙ্গে সম্পর্ক তৈরি হয় প্রিন্সেস তাকামোদের। এরপর তাদের পরিবারের সঙ্গে রাজপরিবারের সম্পর্ক গড়ে ওঠে।

এর আগে গত মে মাসে আরেক রাজকুমারী মাকো একই সিদ্ধান্ত নেন। রাজপরিবারের বিধান অনুযায়ী, নাগরিকদের মধ্যে কাউকে বিয়ে করলে রাজপরিবারের উত্তরাধিকার ত্যাগ করতে হয়।