শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

জঙ্গি দমনের মত মাদক মোকাবেলায় বদ্ধ পরিকর : র‌্যাব মহাপরিচালক



কমলগঞ্জে বন্যা দুর্গত ৫শ’ লোকের মাঝে র‌্যাবের ত্রাণ বিতরণ
আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: মাদকের বিষাক্ত ছোবলে দেশের যুব সমাজ ধ্বংস হচ্ছে। মাদক মুক্ত সমাজ গঠনে সরকারের নির্দেশে ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সহযোগিতায় জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ সফল হয়েছে।

প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য আমাদের আহ্বান জানিয়েছেন। দেশবাসী ও সকল শ্রেণি পেশার মানুষ একত্রিত হলে মাদকের নীল নকশার বিষাক্ত ছোবল থেকে দেশের যুবসমাজকে রক্ষা করতে পারবো। জঙ্গি দমনের মত মাদক মোকাবেলায়ও সকল আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বদ্ধপরিকর।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বুধবার(২৭ জুন) সকাল সাড়ে ১১টায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি হিসাবে র‌্যাব এর মহাপরিচালক মো: বেনজির আহমদ এ কথাগুলো বলেন। র‌্যাব মহাপরিচালক বেনজির আহমদ আরও বলেন, সামাজিক দায়বদ্ধতা ও রাষ্ট্রের দায়বদ্ধতা হিসাবে আমরা বন্যা দুর্গতদের প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য সামান্য কিছু ত্রাণ নিয়ে এসেছি।

দেশে জঙ্গিবাদ ও মাদক বিষয়ে তিনি বলেন, দেশে মাদকের সরবরাহ ও চাহিদা বন্ধ করতে হবে। এই চাহিদা বন্ধ করার দায়িত্ব হচ্ছে পরিবার, কমিউনিটি, সমাজ, আত্মীয় স্বজনের তথা আমাদের সবার। যারা মাদকাসক্ত হয়েছেন তাদের চিকিৎসা ও পূণ:র্বাসনের ব্যবস্থা করতে হবে।

মাদকসেবীরা চাইলেই মাদক সেবনের ভয়াবহ অবস্থা থেকে ফিরে আসতে পারে। এরজন্য একটি হচ্ছে কাউন্সিলিং ও অপরটি হচ্ছে চিকিৎসা। মাদকাসক্তরা পিতাকে খুন করছেন।

তাদের জেলে রেখে সমস্যার সমাধান হবে না। তাদের চিকিৎসা ও কাউন্সিলিং করে সমস্যার সমাধান করতে হবে। তিনি আরও বলেন, মাদকের ব্যবসায়ীদের সাথে সামাজিকভাবে বয়কট করতে হবে। রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধিরা এই বিষয়ে সম্পৃক্ত হয়ে মাদকসেবীদের বয়কট করতে হবে।

এদের সাথে কোন সামাজিকতা নয়, তাদের ঘৃণা করতে হবে এবং সকল ধরণের সম্পর্ক ছিন্ন করতে হবে। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জ এর ডিআইজি মো: কামরুল হাসান বিপিএম, মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মো: শাহাজালাল, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান,কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকসহ র‌্যাবে-এর সিলেটঠ বিভাগীয় উদ্ধৃতন কর্মকর্তারা। বুধবার সকাল ১১টায় হেলিকপ্টার যোগে র‌্যাব মহাপরিচালক মো: বেনজীর আহমদ শমশেরনগর বিমান বন্দরে এসে পৌঁছলে সেখান থেকে র‌্যাবের বিশেষ পরিবহনে তিনি পতনউষার ইউনিয়নের শ্রীসূর্য সরকারী প্রাথমিক বিদ্যালয় যান।