শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

রাশিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে



স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপের স্বাগতিক দল রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে। দলের হয়ে গোলগুলো করেন লুইস সুয়ারেজ, আত্মঘাতী গোল করেন ডেনিস চেরিশেভ। খেলার শেষ মূহুর্তে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন এডিসন কাভানি।এই রাশিয়াই সৌদি আরব এবং মিসরের বিপক্ষে ৮ গোল করেছিল। কিন্তু উরুগুয়ের বিপক্ষে শুরু থেকে ভালো খেলেও একটি গোলেরও দেখা পায়নি বিশ্বকাপের স্বাগতিকরা। একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি রাশিয়ার ফুটবলাররা।

খেলার ২৩ মিনিটে ডেনিস চেরিশেভ নিজের অজান্তেই আত্মঘাতী গোল করে বসেন। দিয়েগো ল্যাক্সালতের বুলেট গতির শট চেরিশেভের পায়ে লেগে ঢুকে যায় রাশিয়ার জালে।

খেলার ১৭ মিনিটে প্রথম কর্নার পায় রাশিয়া। কিন্তু কর্নার থেকে গোলে পরিনত করতে পারেননি রাশিয়ানরা।

খেলার ৯ মিনিটে পেনাল্টি পায় উরুগুয়ে। ডি বক্সের একদম কাছে ইউরি গ্যাজিনস্কি রদ্রিগো ভেনটাঙ্কুরকে ফাউল করলে ফ্রিকিক পায় উরুগুয়ে। ডান পায়ের বুলেট শটে গোল করতে ভুল করেননি বার্সেলোনার এই তারকা স্ট্রাইকার সুয়ারেজ।

রাশিয়ার মাঠে স্বাগতিকদের শুরুতে গোল দিয়ে তাতিয়ে তুলেন উরুগুয়ের ফুটবলাররা।

বিশ্বকাপের স্বাগতিক দল হিসেবে আগেই নকআউট পর্বের খেলা নিশ্চিত করেছে রাশিয়া। নিজেদের প্রথম দুই খেলায় সৌদি আরব এবং মিসরকে পরাজিত করে রাশিয়া।

অথচ ফিফা র‌্যাংকিংয়ে টুর্নামেন্টের সবচেয়ে পিছিয়ে থাকা দলটি বিশ্বকাপের আগে টানা আট মাস ছিল জয়হীন। সবাইকে চমকে দিয়ে সেই রাশিয়াই সবার আগে নিশ্চিত করেছে শেষ ষোলোর টিকিট।

রাশিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া উরুগুয়ে। নিজেদের প্রথম দুই খেলায় টানা জিতে শেষ ষোলো নিশ্চিত করে।