শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

রাশিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে



স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপের স্বাগতিক দল রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে। দলের হয়ে গোলগুলো করেন লুইস সুয়ারেজ, আত্মঘাতী গোল করেন ডেনিস চেরিশেভ। খেলার শেষ মূহুর্তে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন এডিসন কাভানি।এই রাশিয়াই সৌদি আরব এবং মিসরের বিপক্ষে ৮ গোল করেছিল। কিন্তু উরুগুয়ের বিপক্ষে শুরু থেকে ভালো খেলেও একটি গোলেরও দেখা পায়নি বিশ্বকাপের স্বাগতিকরা। একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি রাশিয়ার ফুটবলাররা।

খেলার ২৩ মিনিটে ডেনিস চেরিশেভ নিজের অজান্তেই আত্মঘাতী গোল করে বসেন। দিয়েগো ল্যাক্সালতের বুলেট গতির শট চেরিশেভের পায়ে লেগে ঢুকে যায় রাশিয়ার জালে।

খেলার ১৭ মিনিটে প্রথম কর্নার পায় রাশিয়া। কিন্তু কর্নার থেকে গোলে পরিনত করতে পারেননি রাশিয়ানরা।

খেলার ৯ মিনিটে পেনাল্টি পায় উরুগুয়ে। ডি বক্সের একদম কাছে ইউরি গ্যাজিনস্কি রদ্রিগো ভেনটাঙ্কুরকে ফাউল করলে ফ্রিকিক পায় উরুগুয়ে। ডান পায়ের বুলেট শটে গোল করতে ভুল করেননি বার্সেলোনার এই তারকা স্ট্রাইকার সুয়ারেজ।

রাশিয়ার মাঠে স্বাগতিকদের শুরুতে গোল দিয়ে তাতিয়ে তুলেন উরুগুয়ের ফুটবলাররা।

বিশ্বকাপের স্বাগতিক দল হিসেবে আগেই নকআউট পর্বের খেলা নিশ্চিত করেছে রাশিয়া। নিজেদের প্রথম দুই খেলায় সৌদি আরব এবং মিসরকে পরাজিত করে রাশিয়া।

অথচ ফিফা র‌্যাংকিংয়ে টুর্নামেন্টের সবচেয়ে পিছিয়ে থাকা দলটি বিশ্বকাপের আগে টানা আট মাস ছিল জয়হীন। সবাইকে চমকে দিয়ে সেই রাশিয়াই সবার আগে নিশ্চিত করেছে শেষ ষোলোর টিকিট।

রাশিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া উরুগুয়ে। নিজেদের প্রথম দুই খেলায় টানা জিতে শেষ ষোলো নিশ্চিত করে।