রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নগরীর কাজিরবাজার থেকে তীর শিলং খেলার অভিযোগে ৭ জন আটক  » «   ফেঞ্চুগঞ্জে নৌকার বিশাল জনসভা  » «   ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে অবরোধ সহ বিভিন্ন কর্মসূচির ডাক  » «   সৎ বাবা কর্তৃক দুই মাস ধরে দ্বিত্বীয় শ্রেণীর ছাত্রী ধর্ষিত : পাষন্ড আটক  » «   বিশ্বনাথে চেক ডিজঅনার মামলায় জাপা নেতার কারাদন্ড  » «   কামরানের নৌকার প্রতীকে বিজয়ী করতে ৯ মেয়রের গণসংযোগ  » «    পরিকল্পিত নগরীর গড়ার স্বার্থে প্রয়োজনে নিজের জীবন উৎসর্গ করব: আরিফ  » «   দক্ষিণ সরমায় লালাবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২ : আহত ৪০ জন  » «   উন্নয়নের জন্য সিলেটবাসী নৌকার পক্ষে রয়েছেন : কামরান  » «  

সিলেট ছাত্রদলের দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা



স্টাফ রিপোর্টার:: সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে কোতয়ালি থানা পুলিশ।

শনিবার বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিলে পুলিশের সাথে সংর্ঘষ ঘটনা ঘটে।

এ ঘটনায় এসএমপি’র কোতয়ালী থানাধীন লামাবাজার পুলিশ ফাড়ীর এসআই শাহিন আহমদ গতকাল রাতেই বাদী হয়ে এই মামলা করেন। মামলা নং ৩৫।
এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আবদুল ওয়াহাব মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের ৫২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরো প্রায় ৯০/১০০ জন অজ্ঞাতনামা নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ২২জন নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে এবং নাম উল্লেখিত ৩০জন ছাড়াও অজ্ঞাতনামা আসামীরা পলাতক রয়েছেন বলে তিনি জানান।
পুলিশ সুত্রে জানা গেছে, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ডাকা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে আইন অমান্য করে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হন ছাত্রদলের নেতাকর্মীরা।
পুলিশ ঘটনাস্থল থেকে সিলেট জেলা বিএনপির ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন মানিক, জেলা ছাত্রদলের সাবেক ১ম সহ-সভাপতি চৌধুরী মো. সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক আফছর খান, জেলা ছাত্রদলের সহ সভাপতি আব্দুল হাছিব, সিলেট মহানগর ছাত্রদল নেতা রেজুয়ানুল ইসলাম, রাসেল আহমদ খান, আজহারুল ইসলাম, কামরুজ্জামান দিনু, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক ফুয়াদ আহমেদ চৌধুরী মনা, সদস্য সচিব তপু আহমেদ খান, যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান মিটন, সিলেট মহানগর ছাত্রদল নেতা রাহিয়ান চৌধুরী রাহী, আবজল, ফাহিম,শামিম সহ ২২ জন নেতা-কর্মীকে গ্রেফতার করে।
সিলেট বিএনপি এবং ছাত্রদলের নেতাকর্মীরা জানিয়েছেন, খালেদা জিয়ার মুক্তির দাবীতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল শুরুর প্রাক্কালে নগরীর কাজিরবাজার এলাকায় কোন উস্কানী ছাড়াই ছাত্রদলের উপর হামলা চালায় পুলিশ। এসময় নিরীহ ছাত্রনেতাদের উপর টিয়ার শেল, রাবার বুলেট ও নির্বিচারে গুলিবর্ষন করা হয়। শুধু তাই নয়, আহত নেতাকর্মীদের গনহারে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কতিপয় অতিউৎসাহী কর্মকর্তাদের এমন বর্বর আচরণে তারা বিস্মিত বলে জানান। তারা আটক সকল নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানান।