বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী



স্বাধীন এই ভূখণ্ড-মানচিত্র-পতাকা-জাতীয় সংগীত প্রাপ্তিতে তথা স্বাধিকার আন্দোলন-সংগ্রামের প্রতিটি স্থরে স্থরে যে ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠনের নাম ওতপ্রোতভাবে জড়িত, তার আরেক নাম ‘বাংলাদেশ আওয়ামীলীগ’।

সেই রোজ গার্ডেন থেকে সোহরাওয়ার্দি উদ্যান, দীর্ঘ পথ পরিক্রমা ; জোয়ার-ভাটা, ঝড়-ঝাপটা, সুসময়-দু:সময়; সাফল্য-ব্যর্থতা, সবমিলিয়ে চলমান
‘বাংলাদেশ আওয়ামীলীগ’।

জাতির জনক, স্মরণকালের শ্রেষ্ঠ বাঙালী, স্বাধীন বাংলাদেশ এর স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ লালন করা উপমহাদেশের প্রাচীন, বৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ কালের বিবর্তনে আজ সুদৃঢ় অবস্থানে, সুন্দর আগামীর স্বপ্নে বিভোর আর তার সফল বাস্তবায়নে বদ্ধপরিকর।

শক্ত ভিত্তির উপর ভর করে একটি আকাশচুম্বী বহুতল ভবন যেমন মাথা উঁচু করে দাঁড়ায়, ঠিক তেমনি বহু নেতা-কর্মীর আর সাধারণ জনগনের ভালোবাসায়-সমর্থনে বিশাল অট্রালিকাসম বাংলাদেশ আওয়ামীলীগ-এর ভিত্তি আর ভরসা দলীয় বর্তমান সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাকে মাঝখানে রেখেই আবর্তিত হচ্ছে দলীয় রাজনীতির যাবতীয় কলা-কৌশল। অভিজ্ঞতায়, সাহসে, দক্ষতায় আর সময়োপযোগী সঠিক সিদ্ধান্ত নিতে পারা শেখ হাসিনার বিকল্প কালের বিবেচনায় দলে আসলে ধারেকাছেও নেই আর কেউ। শেখ হাসিনাকেই তাই বটবৃক্ষ হয়ে বাংলাদেশ আওয়ামীলীগকে তার ছায়াতলে আগলে রাখতে হবে।

প্রবীণ এবং তৃণমুল সম্মানিত নেতাদের অভিজ্ঞতা-ত্যাগ-মেধা-বিচক্ষনতা-কারিশমাটিক লিডারশীপ সমস্তের মিশ্রণে এগিয়ে চলুক আগামীর বাংলাদেশ আওয়ামীলীগ। পাশাপাশি তরুন নেতাদের নিয়ে আসা হউক সামনে, কারন তরুনরাই পারে পাল্টে দিতে ; সুন্দর আগামী গড়তে।

এবারের জন্মদিনে (২৩/০৬/২০১৮ইং) উদ্বোধনের অপেক্ষায় রয়েছে নিজস্ব ভবনে দলীয় কার্যালয়। আপামর জনতার আশা ভরসার প্রতীক হয়ে উঠুক এই অফিস, সাধুবাদ রইল।

আবাল-বৃদ্ধ-বনিতা সকলের আরো বেশি ভালোলাগা,ভালোবাসা আর আস্থা কুড়ানোই হউক মাঠি ও মানুষের দল, স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দেয়া রাজনৈতিক সংগঠন “বাংলাদেশ আওয়ামীলীগ” এর হালের মিশন আর দেশকে ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত করা হউক দেশের প্রাচীনতম এই দলের ভিশন। বাংলাদেশ আওয়ামীলীগ হউক অনুভূতির আরেক নাম।

এডভোকেট শাকী শাহ ফরিদী
*আইনজীবী, জজ কোর্ট, সিলেট।
*সহ-সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ, সিলেট জেলা।