রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «  

কোম্পানীগঞ্জে প্রতিবন্ধীদের অনুদান প্রধান করলেন হাজী শামীম আহমদ



সিলেট কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের পানিবন্ধি মানুষের খোজ খবর নেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও ১নং পশ্চিম ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী শামীম আহমদ এসময় তিনি বলেন, আমাদের সমাজে প্রতিবন্ধীদেরকে অবহেলা করবেন না।

তারা আমাদের সমাজেরই অবিচ্ছেদ্য অংশ। অনেক সুস্থ মানুষ যা পারে না সেই সুপ্ত প্রতিভা তাদের রয়েছে।

সেই সুপ্ত প্রতিভাগুলো বিকশিত করার সুযোগ এবং সমাজে তাদের একটা সুন্দর স্থান করে দিতে হবে। তিনি আরও বলেন, সুস্থ মানুষকে যেভাবে সহযোগিতা করা হচ্ছে তেমনি যারা প্রতিবন্ধী এবং অটিজমে ভুগছে তাদের প্রতি আমাদের সমাজকে আরো সচেতন হতে হবে। তাদের পাশে দাঁড়াতে হবে। কারণ এটা তাদের জন্মের কোনো দোষ নয়, আল্লাহতো মানুষকে বিভিন্নভাবেই সৃষ্টি করেন। কাজেই সেটাকে অবহেলার চোখে দেখা ঠিক নয়।

তিনি বৃহস্পতিবার সকালে কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের পানিবন্ধি মানুষের খোজ খবর নিতে গ্রামে গ্রামে যান এবং পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেন ২নং পুর্ব ইসলামপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের খায়েরগাও গ্রামের আলম মেম্বারের বাড়ী থেকে ছুটে যান দয়ার বাজার ব্যবসায়ীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

হঠাৎ খবর শুনে ৫নং উত্তর রনিখাই ইউনিয়নের উৎমা গ্রামের আলা উদ্দিনের খালা অসুস্থ, খবর শুনা মাত্রই আর দেরি না করে মানবধরদী এই নেতা দৌড়ে চলে যান এই রোগীকে দেখতে, তিনি রোগীকে দেখে চিকিৎসা র জন্য নিজ তহবিল থেকে অনুদান প্রদান করেন।

এদিকে আজকের নির্ধারিত কর্মসুচীতে ৫নং উত্তর রনিখাই ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ে চরার বাজাওে ১৫/১৬ জন প্রতিবন্ধীকে নিজের হাতে নগদ অনুদান প্রধান করেন, এর পর তিনি উত্তর রনিখাই ইউনিয়নের মাজেরগাওঁ গ্রামের পৃথক দুটি বাড়ীতে সৌজন্য সাক্ষাত ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ সময়ে উপস্থিত ছিলেন, মতিন মেম্বার, আলম মেম্বার, মাসুক মেম্বার,আব্দুল্লাহ, ছমছুল, আলকাছ ও আলাউদ্দিনসহ আরও অনেকে। -বিজ্ঞপ্তি