শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ধর্মপাশায় আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান



ফারুক আহমেদ,ধর্মপাশা:: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকু-া উত্তর ইউনিয়নের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ২০৭জন আদিবাসী শিক্ষার্থীকে এককালীন শিক্ষাবৃত্তি ও ১০০জন শিক্ষার্থীর মধ্যে বৃহস্পতিবার দুপুরে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলার মহিষখলা উচ্চ বিদ্যালয় খেলার মাঠে উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.সাবিরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন বংশীকুন্ডা উত্তর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো.বিল্লাল হোসাইন,আদিবাসীদের সংগঠন ট্রাইবাল ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের ধর্মপাশা উপজেলা শাখার সভাপতি আশুতোষ হাজং প্রমুখ। অনুষ্ঠানে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ুয়া।

১৪৩জন শিক্ষার্থীর প্রত্যেককে এক হাজার পাঁচশত টাকা, একাদশ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়া ৪৯জন শিক্ষার্থীর প্রত্যেককে দুই হাজার চারশত টাকা ও বিশ্ব বিদ্যালয়ে পড়ুয়া ১৫জন শিক্ষার্থীর প্রত্যেককে চার হাজার পাঁচশত টাকা করে বিতরণ করা হয়। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে পড়ুয়া ১০০জন আদিবাসী শিক্ষার্থীর প্রত্যেককে একটি করে স্কুল ব্যাগ ও দুটি করে ডিকশনারী প্রদান করা হয়।