রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নগরীর কাজিরবাজার থেকে তীর শিলং খেলার অভিযোগে ৭ জন আটক  » «   ফেঞ্চুগঞ্জে নৌকার বিশাল জনসভা  » «   ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে অবরোধ সহ বিভিন্ন কর্মসূচির ডাক  » «   সৎ বাবা কর্তৃক দুই মাস ধরে দ্বিত্বীয় শ্রেণীর ছাত্রী ধর্ষিত : পাষন্ড আটক  » «   বিশ্বনাথে চেক ডিজঅনার মামলায় জাপা নেতার কারাদন্ড  » «   কামরানের নৌকার প্রতীকে বিজয়ী করতে ৯ মেয়রের গণসংযোগ  » «    পরিকল্পিত নগরীর গড়ার স্বার্থে প্রয়োজনে নিজের জীবন উৎসর্গ করব: আরিফ  » «   দক্ষিণ সরমায় লালাবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২ : আহত ৪০ জন  » «   উন্নয়নের জন্য সিলেটবাসী নৌকার পক্ষে রয়েছেন : কামরান  » «  

কন্যাসন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী



নিউজ ডেস্ক:: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন তার প্রথম সন্তানের জন্ম দিয়েছেন। আজ বৃহস্পতিবার দেশটির সরকারি অকল্যান্ড সিটি হাসপাতালে এক ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তিনি।

সন্তান জন্মদানের খবর জানিয়ে নিজের ফেসবুক পোস্টে তিনি লিখেছেন- তার কন্যাশিশুটি বিকাল ৪টায় পৃথিবীতে এসেছে। ছোট্ট পরীটাকে আমাদের গ্রামে স্বাগত।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শিশুটির ওজন হয়েছে সাড়ে তিন কেজির একটু বেশি। মা ও সন্তান দুজনেই সুস্থ আছে।

৩৭ বছর বয়সী এই প্রধানমন্ত্রী এক বিবৃতিতে বলেন, আমি নিশ্চিত নতুন মা-বাবা হওয়ার পর অন্যদের যেমন অনুভূতি হয় তেমন অভিজ্ঞতার মধ্য দিয়ে আমরাও যাব। একই সঙ্গে আমি আমার শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ।

তবে জাসিন্ডার আগেও একজন প্রধানমন্ত্রী দায়িত্বে থাকার সময় মা হয়েছেন। তিনি হলেন পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। ১৯৯০ সালে তিনি সন্তানের জন্ম দেন।

জাসিন্ডা আরডার্ন গত জানুয়ারিতে জানিয়েছিলেন তিনি অন্তঃসত্ত্বা। তার স্বামী ক্লার্ক গেফোর্ড। সন্তান জন্মের পর ছয় সপ্তাহের ছুটিতে যাওয়ার পরিকল্পনা করেছেন জাসিন্ডা। আগামী আগস্টে কাজে যোগ দেবেন বলে আশা করছেন তিনি।

১৮৫৬ সালের পর থেকে এ পর্যন্ত নিউজিল্যান্ডের সবচেয়ে কনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন জাসিন্ডা আরডার্ন। গত অক্টোবরে তিনি কেন্দ্রীয় বাম (সেন্টার লেফট) জোটের দায়িত্ব পান।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী হেলেন ক্লার্ক বলেন, নিউজিল্যান্ডের তরুণদের জন্য এই সন্তান জন্মদানের ঘটনাটি সুন্দর উদহারণ হয়ে থাকবে। জাসিন্ডা নিজের মতো করে সব কিছু করেছেন, যা সত্যিই উল্লেখযোগ্য ঘটনা।