রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «  

কন্যাসন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী



নিউজ ডেস্ক:: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন তার প্রথম সন্তানের জন্ম দিয়েছেন। আজ বৃহস্পতিবার দেশটির সরকারি অকল্যান্ড সিটি হাসপাতালে এক ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তিনি।

সন্তান জন্মদানের খবর জানিয়ে নিজের ফেসবুক পোস্টে তিনি লিখেছেন- তার কন্যাশিশুটি বিকাল ৪টায় পৃথিবীতে এসেছে। ছোট্ট পরীটাকে আমাদের গ্রামে স্বাগত।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শিশুটির ওজন হয়েছে সাড়ে তিন কেজির একটু বেশি। মা ও সন্তান দুজনেই সুস্থ আছে।

৩৭ বছর বয়সী এই প্রধানমন্ত্রী এক বিবৃতিতে বলেন, আমি নিশ্চিত নতুন মা-বাবা হওয়ার পর অন্যদের যেমন অনুভূতি হয় তেমন অভিজ্ঞতার মধ্য দিয়ে আমরাও যাব। একই সঙ্গে আমি আমার শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ।

তবে জাসিন্ডার আগেও একজন প্রধানমন্ত্রী দায়িত্বে থাকার সময় মা হয়েছেন। তিনি হলেন পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। ১৯৯০ সালে তিনি সন্তানের জন্ম দেন।

জাসিন্ডা আরডার্ন গত জানুয়ারিতে জানিয়েছিলেন তিনি অন্তঃসত্ত্বা। তার স্বামী ক্লার্ক গেফোর্ড। সন্তান জন্মের পর ছয় সপ্তাহের ছুটিতে যাওয়ার পরিকল্পনা করেছেন জাসিন্ডা। আগামী আগস্টে কাজে যোগ দেবেন বলে আশা করছেন তিনি।

১৮৫৬ সালের পর থেকে এ পর্যন্ত নিউজিল্যান্ডের সবচেয়ে কনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন জাসিন্ডা আরডার্ন। গত অক্টোবরে তিনি কেন্দ্রীয় বাম (সেন্টার লেফট) জোটের দায়িত্ব পান।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী হেলেন ক্লার্ক বলেন, নিউজিল্যান্ডের তরুণদের জন্য এই সন্তান জন্মদানের ঘটনাটি সুন্দর উদহারণ হয়ে থাকবে। জাসিন্ডা নিজের মতো করে সব কিছু করেছেন, যা সত্যিই উল্লেখযোগ্য ঘটনা।