সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
টরোন্টোতে এলোপাতাড়ি গুলিতে শিশুসহ আহত ৯, বন্দুকধারীর আত্মহত্যা  » «   সিলেটে গ্রেফতার শুরু  » «   নগর জুড়ে টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «   সংবাদ সম্মেলনে: এমপি মানিক রাজাকারের সন্তান তার ভাই সকল অপকর্মের হোতা  » «   মানুষ তাঁর সৎকাজ ও সদাচরণের মাধ্যমে অন্যের মনে স্থায়ী আসন করে নিতে পারে  » «   বিয়ানীবাজারের বালিঙ্গা বাজারে এনআরবি ব্যাংকের আউটলেট এজেন্টের উদ্বোধন  » «   কামরানের বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আরিফের  » «   ব্যবসা-বাণিজ্যের প্রসারের স্বার্থেই ধানের শীষে ভোট দেওয়ার আহবান ব্যবসায়ীদের  » «   বখাটের উত্যক্ত অতিষ্ঠ কলেজ ছাত্রী নিরাপত্তা চেয়ে থানায় জিডি  » «   ৩২ ধারা থেকে গুপ্তচরবৃত্তির বিষয়টি বাতিল হয়েছে: মোস্তাফা জব্বার  » «  

রোনালদোর দুর্দান্ত গোলে দ্বিতীয় রাউন্ডের পথে পর্তুগাল



স্পোর্টস ডেস্ক রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেও ড্র করতে হয়েছিল রোনালদোর পর্তুগালকে। বুধবার মরক্কোর বিপক্ষে রোনালদোর দুর্দান্ত এক গোলে ১-০ ব্যবধানে জয়ের দেখা পেল দলটি।
ম্যাচ শুরুর মাত্র ৪ মিনিটের মাথায়ই কর্ণার পেয়ে যায় রোনালদোর দল। জোয়াও মুতিনহোর কর্ণার কিকে বক্সের মধ্যে আচমকা নিচু হয়ে হেড করে দেন রোনালদো, তাতেই গোল।
পাল্টা আক্রমণ চালিয়েছে মরক্কোও। ম্যাচের ১১ মিনিটে মেধি বেনাতিয়ার বক্সের মধ্য থেকে নেয়া হেড ফিরিয়ে দেন পর্তুগাল গোলরক্ষক রুই প্যাত্রিসিও। ১৪ মিনিটে দ্য কস্তার আরেকটি হেড বারের ডান দিক দিয়ে বাইরে চলে যায়।
এরপর রোনালদোর সবগুলো শট আটকে দেণ মরক্কোর গোল রক্ষক। যদিও মরক্কোর খেলোয়াড়রাও বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল, তবে সেগুলো তারা কাজে লাগাতে পারেননি।
প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটের মাথায় কর্ণার থেকে গোলের দারুণ একটি সুযোগ ছিল মরক্কোর। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে অনেকটা সময় নিয়ে একটা আক্রমণ তৈরি করেছিল পর্তুগাল। কিন্তু পরে আর কোনো গোল হয়নি। এদিকে ৬০ মিনিটে আবারো সুযোগ নষ্ট করে মরক্কো। সেট পিসে দূর থেকে বল পেয়েই সেটা পায়ে লাগিয়েছিলেন বেনাতিয়া। কিন্তু বক্সের একদম মাঝামাঝি থেকে করা তার ভলিটি বারের একটু উপর দিয়ে চলে যায়। এমনকি ৬৭ মিনিটে গুয়েইরোর ফাউলে ফ্রি-কিক পায় মরক্কো। জিয়েচের বাঁ পায়ের শটও এবার বারের একটু উপর দিয়ে মাঠ ছাড়ে। পরে এভাবেই গোল মিসের মহড়ায় ম্যাচটি শেষ হয়েছে মরক্কোর। এমনকি প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে মরক্কো।