শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

দক্ষিণ সুরমার জৈনপুরে রাস্তায় যাথায়াতে প্রতিবন্ধকতার অভিযোগ



ডেস্ক নিউজ:: দক্ষিণ সুরমার জৈনপুরে রাস্তার উপর মলমূত্র ও বর্জ্য ফেলে যাথায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি ও ২২ টি পরিবারের পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে।

ফলে চরম অসহায় অবস্থায় দিন যাপন করছে এসব পরিবার। ভুক্তভোগীদের একজন জৈনপুর এলাকার মনমোহন তালুকদারের পুত্র মনোজ কুমার তালুকদার এ বিষয়ে দক্ষিণ সুরমা থানায় সাধারণ ডায়েরী করেছেন।

পাশাপাশি তিনি সিলেটের জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। এসব অভিযোগে তিনি উল্লেখ করেন, তার প্রতিবেশী মৃত যতীন্দ্র কুমার চন্দের পুত্র অখিল চন্দ্র চন্দ তাদের চলাচলের রাস্তায় বিভিন্নভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। ৮ ফুট প্রস্থ ও ২৫০ ফুট দৈর্ঘ্য রাস্তার উপর প্র¯্রাব ও পায়খানার পানি ফেলে যাথায়াতে বিঘœ সৃষ্টি করছেন।

গত ২৫ ফেব্রুয়ারী অখিল চন্দ রাস্তায় দেয়াল নির্মাণের চেষ্টা করেছিল। পরে স্থানীয় লোকজনের প্রতিরোধের মুখে পালিয়ে যায়। সম্প্রতি অখিল বিভিন্ন মাধ্যমে মনোজ তালুকদারকে হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন মনোজ তালুকদার।

মনোজ তালুকদার আরো জানান, তিনি ভূমি খরিদ করার পর ভূমির মূল মালিক মনি লাল ঘোষ তাকে রাস্তা ব্যাবহারের জন্য অনুমতিপত্র প্রদান করেছেন। তারপর ও অখিল চন্দ বারবার প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন।

এ প্রসঙ্গে দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল বলেন, অভিযোগের প্রেখ্ষিতে তদন্ত চলছে। অভিযোগ অস্বিকার করে অখিল চন্দ্র চন্দ বলেন, মনোজ তালুকদার মিথ্যাচার করছেন। তিনি মণি লাল ঘোষের নিকট থেকে জায়গা ক্রয় করেননি এবং তার চলাচলের নিজস্ব রাস্তা ব্যাবহার না করে জোরপূর্বক আমাদের হাউজিংয়ের রাস্তা ব্যাবহার করতে চাইছেন।