শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের লাগাতার অবস্থান অব্যাহত



নিউজ ডেস্ক:: স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে শিক্ষকদের লাগাতার অবস্থান কর্মসূচি দ্বিতীয় দিনের মতো পালিত হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে কয়েকশ’ শিক্ষক-কর্মচারী মঙ্গলবারও জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচিতে অনড় থাকার কথা জানিয়েছেন তারা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে এই কর্মসূচি পালিত হচ্ছে। সংগঠনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার যুগান্তরকে জানিয়েছেন, গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ব্যাপারে পাওয়া আশ্বাসের পূর্ণাঙ্গ বাস্তবায়ন আদায় করেই তারা ঘরে ফিরবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি চলবে।

একই দাবিতে গত ১০জুন থেকে শিক্ষকরা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। এমনকি ঈদের দিন রাজপথে ঈদের নামাজ শেষে দাবির পক্ষে মিছিল করেন।

মূলত ৭ জুন সংসদে উপস্থাপিত বাজেটে এমপিওভুক্তির ব্যাপারে কোনো দিকনির্দেশনা না পেয়েই শিক্ষকরা আন্দোলনে নামেন। এই আন্দোলনকে আরও উসকে দেয় ১২ জুন জারি করা নতুন এমপিও নীতিমালা। নতুন নীতিমালায় শর্তসাপেক্ষে এমপিওভুক্তির কথা উল্লেখ আছে।

যদিও সরকার বলছে, বাজেটে না থাকলেও এবার নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি হবে। এ লক্ষ্যে ৫০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে। এ ব্যাপারে অর্থ মন্ত্রণালয় থেকে প্রতিশ্রুতি পাওয়া গেছে।

দেশে বর্তমানে প্রায় ৮ হাজার নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান আছে। এর মধ্যে ৫ হাজার ২৪২টি স্কুল, কলেজ ও মাদ্রাসার সরকারি স্বীকৃতি আছে।