বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

বিমানের ইঞ্জিনে আগুন, প্রাণে বাঁচলেন সৌদি ফুটবলাররা



নিউজ ডেস্ক:: অল্পের জন্য বেঁচে গেলেন সৌদি ফুটবলাররা। সৌদি আরবের ফুটবল দলকে বহনকারী বিমানের একটি ইঞ্জিনে আগুন ধরে গিয়েছিল। উরুগুয়ের বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলতে মস্কো থেকে বন্দরনগরী রোস্তভ অন ডনে যাচ্ছিল সৌদি ফুটবল দল।

রোস্তভের কাছাকাছি আসার পর একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে সৌদি ফুটবলারদের মধ্যে। তবে বিমানটি নিরাপদেই অবতরণে সক্ষম হয়।

জানা গেছে, সৌদি আরব ফুটবল দলকে বহনকারী রাশিয়ান এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩১৯-এর ইঞ্জিনের ভেতর একটি পাখি ঢুকে যায়। এর ফলে পরবর্তী সময়ে ইঞ্জিনে আগুন ধরে যায়।সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতেও দেখা যায়, বিমানের পাখার নিচে ইঞ্জিনে আগুন জ্বলছে।

সৌদি আরবের এক ফুটবল খেলোয়াড় এটাকে সামান্য যান্ত্রিক ত্রুটি বলে আখ্যায়িত করেছেন। সৌদি টেলিভিশন চ্যানেল কেএসএর খবরে বলা হয়েছে, একটি ইঞ্জিনে সামান্য অগ্নিকাণ্ড ঘটেছিল। কিন্তু বিমানটি নিরাপদেই অবতরণ করেছে।

সৌদি ফুটবল ফেডারেশনের টুইটার অ্যাকাউন্টে দেশটির ফুটবলার হাতান বাহবির বলেনন,‘আমরা নিরাপদে এসেছি এবং সবাই ভালো আছি। এটি ছিল সামান্য ত্রুটি।’

এ সময়ে তারা ভয় পেয়েছিলেন কিনা ক্যামেরার বাইরে থেকে তাকে একজন জিজ্ঞেস করলে তিনি বলেন,‘আমরা কিছুটা শঙ্কিত ছিলাম। কিন্তু আল্লাহকে ধন্যবাদ।’

সৌদি ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, বিমানের একটি ইঞ্জিনে সামান্য ত্রুটি দেখা দেওয়ার পর তাতে আগুন ধরে যায়। আমাদের জাতীয় দলের সব খেলোয়াড় নিরাপদে রয়েছেন।’
আগামীকাল রোস্তভে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে সৌদি আরব।প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়ার কাছে ৫-০ গোলে হারতে হয়েছে তাদের। বিশ্বকাপে সৌদি আরব রয়েছে ‘এ’ গ্রুপে।