রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নগরীর কাজিরবাজার থেকে তীর শিলং খেলার অভিযোগে ৭ জন আটক  » «   ফেঞ্চুগঞ্জে নৌকার বিশাল জনসভা  » «   ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে অবরোধ সহ বিভিন্ন কর্মসূচির ডাক  » «   সৎ বাবা কর্তৃক দুই মাস ধরে দ্বিত্বীয় শ্রেণীর ছাত্রী ধর্ষিত : পাষন্ড আটক  » «   বিশ্বনাথে চেক ডিজঅনার মামলায় জাপা নেতার কারাদন্ড  » «   কামরানের নৌকার প্রতীকে বিজয়ী করতে ৯ মেয়রের গণসংযোগ  » «    পরিকল্পিত নগরীর গড়ার স্বার্থে প্রয়োজনে নিজের জীবন উৎসর্গ করব: আরিফ  » «   দক্ষিণ সরমায় লালাবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২ : আহত ৪০ জন  » «   উন্নয়নের জন্য সিলেটবাসী নৌকার পক্ষে রয়েছেন : কামরান  » «  

দ্যা ইয়াং ক্লাব অব সিলেট’র ঈদ পুনর্মিলনী



দ্যা ইয়াং ক্লাব অব সিলেট’র একটিভিটিজদের ঈদ পুনর্মিলনী ঈদের দ্বিতীয় দিন সম্পন্ন হয়েছে।
এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্টে দুপুরে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়।

বন্ধুর বন্ধুত্ব, আড্ডা, হৈ-হোল্ল, দলবেঁধে ঘুরে বেড়ানো, খাওয়া-দাওয়ার মজাই আলাদা উল্লেখ করে বক্তারা বলেন, বন্ধুত্বের গহীনে উঞ্চতায় বিষয়টি অনুধাবন করে গেছেন বিশ্ব বরেণ্যরা।

রবীন্দ্রনাথ ঠাকুর যেমন লিখেছেন- বন্ধু বন্ধুত্ব বাণী চিত্র, দু’টি দেহে একটি আত্মার অবস্থানই হলো বন্ধুত্ব। তেমনি কাজী নজরুল ইসলাম বলে গেছেন- প্রেরণা রাত অনুপ্রেরণা বন্ধুত্ব গণমানুষ উপদেশ বন্ধু স্বপ্ন তুমি বাণী চিত্র, তোমার সখার আসবে যেদিন।

বন্ধুত্বের বাণী নিয়ে আরেক একটিভিটিজ বলেন, জীবনানন্দ দাশ বলেছেন- ছেলেবেলার বন্ধুরা মেয়েদের ভালোবাসার মতই কোথায় যেন হারিয়ে যায়। ভাবতে অবাক লাগে একেক সময়। মনে হয় যে, বুঝি একরকম ভালোই। তাদের নির্মেদ দেহ আর নির্মেঘ মন নিয়ে কৈশোরের নিবিড় মাধুর্যে মিশিয়ে নিটোল মুক্তোর মতই চিরদিনের স্মৃতির মধ্যে অক্ষয় থেকে যায় তারা – পরে যে কখনও আর ফিরে দেখা দেয় না তাতে জীবনের মতই সুমধুর থাকে, পলে পলে দন্ডে দন্ডে অবক্ষয়ে টাল খায় না, ক্ষয় পায় না।

মাদার তেরেসা বন্ধুত্ব নিয়ে বলেছেন- ভালোবাসা মানুষ বন্ধুত্ব বাণী চিত্র, অন্ধকারে একজন বন্ধুর সঙ্গে হাঁটা আলোতে একা হাঁটার চেয়ে ভালো।
উইলিয়াম শেক্সপিয়র বন্ধুত্ব নিয়ে লিখেছেন- কখনো কোন বন্ধুকে আঘাত করো না, এমনকি ঠাট্টা করিও না।
অ্যালবার্ট আইনস্টাইন বলেন- বন্ধুত্ব গড়তে ধীরগতির হও। কিন্তু বন্ধুত্ব হয়ে গেলে প্রতিনিয়তই তার পরিচর্যা করো।
তেমনি সক্রেটিস বলেন- বন্ধুদের সংখ্যার ওপর সত্যিকারের বন্ধুত্ব নির্ভর করে না। বরং এটি বন্ধুদের বিশ্বাস ও পছন্দের ওপর নির্ভর করে।

দীর্ঘ এক বছর পর আবারো নতুন পুরাতন বন্ধুদের মিলন মেলায় কাটলো একটি দিন। দ্যা ইয়াং ক্লাব অব সিলেট’র একটিভিটিজদের সারাদিন এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্ট এ ঘুরাঘুরি, খাওয়া-দাওয়া পর সন্ধ্যায় সংক্ষিপ্ত আলোচনা পর শেষ হয় নতুন পুনাতন বন্ধুর মিলন মেলা। ঈদ পুনর্মিলনীতে উপস্থিত ছিলেন ক্লাবের প্রেসিডেন্ট সাংবাদিক জাবেদ এমরান, একটিভিটিজদের মধ্যে ছিলেন সৈয়দ শরীফ, জিলানী তালুকদার, জাহিদুল ইসলাম, মুর্শেদ আহমদ, ইঞ্জিনিয়ার সুমন চৌধুরী, শাহ শাওন মাহমুদ, তালুকদার তানভীর, সৈয়দ সুমন, মোরাদ ইসলাম, আলী হায়দার, রুবেল আহমদ, রুবেল আহমদ ২, মো: আব্দুল্লাহ, শামীম আহমদ, সজিব আহমদ ও জিসান প্রমুখ। বিজ্ঞপ্তি।