বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

সমাজ থেকে অপসংস্কৃতি রোধ করতে কোরআন ও ইসলামী শিক্ষার বিকল্প নেই: মোঃ আব্দুর রহীম



বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ শিক্ষাবীদ মাষ্টার মোঃ আব্দুর রহীম বলেছেন সমাজ থেকে অপসংস্কৃতির নগ্ন আগ্রাসন মোকাবেলায় কোরআন শিক্ষা ও ইসলামী সংস্কৃতি চর্চার বিকল্প নেই। ইসলামে কোরআন শিক্ষার গুরুত্ব অনেক। বিশেষ করে পবিত্র রমজান মাসে কোরআন পাঠ করা প্রতিটি মুসলমানের জন্য গুরুত্বপূর্ণ। তিনি আরো বলেন অশুদ্ধভাবে কোরআন পড়লে এর অর্থ যেমন বদলে যায়, তেমনি অনেক গুণাহ হয়। থেকে পরিত্রাণের জন্য রমজান মাসে ইত্তেহাদুল কুররা বাংলাদেশ বোর্ড কর্তৃক কোরআন শিক্ষার এমন আয়োজন প্রশংসার দাবীদার।
তিনি মঙ্গলবার (১২জুন) ইত্তেহাদুল কুররা বাংলাদেশ বোর্ডের উদ্যোগে মাস ব্যাপী কোরআন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা কালে উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে কেন্দ্রের প্রধান ক্বারী আব্দুল কাদিরের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ক্বারী মাওলানা মিজানুর রহমান এর সঞ্চালনায় এবং ইসমাইল হোসেনের পবিত্র কোরআন তেলাওয়াতে মধ্যদিয়ে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার কামিল মাদরাসা উপাধ্যক্ষ মাওলানা আব্দুল হাসিম, শিক্ষক ক্বারী এখলাছুর রহমান, ক্বারী জুনেদ আহমদ, ক্বারী আবুল আউয়াল, ক্বারী জাকির হোসেন, ক্বারী খালেদ আহমদ, ক্বারী আইনুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষা অনুরাগী আশিকুর রহমান হেলাল প্রমুখ।
অনুষ্ঠানে শেষে অতিথিবৃন্দ মাস ব্যাপী কোরআন প্রশিক্ষনে অংশ গ্রহনকারী ছাত্র-ছাত্রীদের হাতে পুরুস্কার তোলে দেন। -বিজ্ঞপ্তি