সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনা সরকারের পতন ঘটানো হবে: ফয়সল চৌধুরী



সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী বলেছেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বৈরাচার সরকারের কারাগারে মাত্র ৩৯ টাকার ইফতার খাচ্ছেন এমন এক মূহুর্তে আমরা ইফতার মাহফিলের আয়োজন করেছি। স্বৈরাচারি শেখ হাসিনা সরকার আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না। আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার পতন ঘটিয়ে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠা হবে।’ বেগম খালেদা জিয়াকে ছাড়া কোন নির্বাচন হতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি।
গতকাল শনিবার সিলেটের গোলাপগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন এবং উপজেলা ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া রোগমুক্তি কামনায় ঢাকা দক্ষিণ বাজারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তিনি বলেন, ‘দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে না। এ সরকারের পতন ঘটিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে সারাদেশের মতো ঢাকা দক্ষিণের বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার পাশাপাশি নিখোঁজ এম ইলিয়াস আলীসহ সকল নেতৃবৃন্দকে ফিরিয়ে দিতে সরকারকে বাধ্য করা হবে। একই সাথে আগামী নির্বাচনে ধানের শীষ মার্কায় ভোট দিয়ে বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য বিয়ানীবাজার বাসীকে অনুরোধ করেন তিনি।
ঢাকা দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি আতাউর রহমান উতু মিয়ার সভাপতিত্বে ও সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সদস্য আবুল কালাম খোকনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদ, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও কৃষক দলের সিলেট জেলা শাখার সভাপতি এম এ মোছাব্বির, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী বিয়ানীবাজার উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সরওয়ার হোসেন।
এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- পৌর বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের সহ-সভাপতি মুজিবুর রহমান, জেলা ছাত্রদলের সহ-সভাপতি সোহেল আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক দফতর সম্পাদক শাহজাহান আহমদ, জেলা জাসাসের ক্রীড়া সম্পাদক লিটন আহমদ, পৌর জাসাস সভাপতি ওলিউর রহমান, বিয়ানীবাজার উপজেলা ছাত্রদল সভাপতি ফয়েজ আহমদ, সহ-সভাপতি মুর্শেদুর রহমান পলু, বিয়ানীবাজার কলেজ ছাত্রদল সভাপতি ওলি আহমদ, ছাত্রদল নেতা মাহবুব আহমদ, নুমান আহমদ, নুরুল আহমদ, তানজীম আহমদ, জিয়াউর রহমান, নাজিম উদ্দিন, ইমন আহমদ, ছবুর, সজিব আহমদ, মিলাদ, মহসিন, নাছির, কামরান, তাজ উদ্দিন, আব্দুস ছালাম সামু, শাহরিয়ার রনি, হাসান আহমদ, শাকিল আহমদ, রনি আহমদ, কামিল আহমদ প্রমুখ। -বিজ্ঞপ্তি