সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে: সিইসি



জাতীয় ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে। কিন্তু বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনীর প্রয়োজন নেই। স্থানীয় প্রশাসন অত্যন্ত যোগ্য। তাদের দিয়েই সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন করা সম্ভব হবে।

বুধবার দুপুরে বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কিত এক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইভিএমন সম্পর্কে এ সময় সিইসি বলেন, সারাদেশে সকল নির্বাচনে ইভিএম চালু করা সম্ভব হলে নির্বাচন নিয়ে কেউ কোনো অভিযোগ তুলতে পারবে না।

সাংবাদিকদের অারেক প্রশ্নের জবাবে নূরুল হুদা বলেন, জাতীয় নির্বাচনে বিএনপি না আসলে তাদের নির্বাচনে আনার জন্য আলাদা কোনো উদ্যোগ গ্রহণ সম্ভব হবে না। তবে তাদের প্রতি নির্বাচন কমিশনের আকুল আবেদন— তারা যেন অবশ্যই নির্বাচনে অংশ নেয়।

এর আগে সার্কিট হাউস মিলনায়তনে বরিশাল ও ফরিদপুর অঞ্চলের ১১ জেলা এবং ৭১ উপজেলার নির্বাচন কর্মকর্তাদের ইভিএম সম্পর্কিত এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিইসি।

এই প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রকল্পের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান, ইলেকশন ট্রেনিং ইনস্টিটিউশনের মহাপরিচালক মো. মোস্তফা ফারুক, বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান ও বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মজিবুর রহমান। এতে সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।