সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

নিউইয়র্কে কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ’র ইফতার মাহফিল



সাখাওয়াত হোসেন সেলিম, নিউইয়র্ক:: যুক্তরাষ্ট্রে প্রবাসীদের অন্যতম আঞ্চলিক সংগঠন কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনকের বিশাল ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে গত ৩ জুন রোববার।

ধর্মীয় উৎসব আমেজের এ ইফতার মাহফিলকে ঘিরে নিউইয়র্কে ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে বসেছিল প্রবাসী কুলাউড়াবাসীর মিলন মেলা।

দল-মত নির্বিশেষে বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন এ ইফতার উৎসবে।

কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ’র সভাপতি আশরাফ আহমেদ ইকবালের সভাপতিত্বে এবং ইফতার কমিটির আহ্বায়ক জাবেদ আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি ও সাপ্তাহিক ঠিকানার সম্পাদক মন্ডলীর সভাপতি এম এম শাহিন।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন সংগঠনের উপদেষ্টা আবুল কালাম এনামুল ইসলাম, মো: আসাব আলি, এটর্নী মঈন চৌধুরী, সিরাজ উদ্দিন আহমদ সোহাগ, তানউইর শামিম লোবান ও মো: মুকিত চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট আব্দুস শহীদ, মোহাম্মদ এন মজুমদার, আব্দুর রহিম বাদশা. মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ চৌধুরী, লুৎফুর রহমান চৌধুরী হেলাল, আব্দুল বাসির খান, তজমুল আলি, হাদি হুসেন বাবুল, ফারুক আহমেদ, ইফতেকার সিরাজ, আহবাব হুসেন চৌধুরী, শাহেদ দেলওয়ার চৌধুরী, রাসেদুল মান্নান চৌধুরী, ইলিয়াছ খসরু, শাহ্ আলাউদ্দিন, জামাল উদ্দিন লিটন, নুরে আলম জিকু, সিরাজ বেগ, শাহেদ আহমেদ, মো: মজনু, সফিকুর রহমান, আনোরুল হক লাবলু, মাষ্টার আবু তাহের, জামাল আহমদ সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক প্রবাসী কুলাউড়াবাসী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জালাল ও ইফতার কমিটির সদস্য সচিব মাজহারুল ইসলাম জনি।
অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে কুলাউড়া তথা দেশের উন্নয়নে প্রবাসীদের আরো ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে আগত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন সভাপতি আশরাফ আহমেদ ইকবাল।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, মাহে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা ও দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকি। মাহফিলে কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাধানে ছিলেন ইফতার মাহফিল উদযাপন কমিটির সদস্য এমএ বাকি, কয়ছর রশিদ, এমএন হক বকুল, রেজাউল করিম রেনু, আনিসা ইসলাম আনিজা, আলতাফ হোসেন রুবেল, খালেদ খান, লুৎফুর রহমান, মাসুক মিয়া সুজন, আলমগীর কবির শামীম ও আশরাফ খানসহ কার্যকরী কমিটির কর্মকর্তারা।