শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «   আরিফকে মনোনয়ন না দিতে নিজ দলের নেতাকর্মীরা একাট্রা  » «  

ভূমধ্যসাগরে ডুবে অর্ধশত শরণার্থীর মৃত্যু



আন্তর্জাতিক ডেস্ক:: ভূমধ্যসাগরে এক নৌকাডুবির ঘটনায় অন্তত ৪৬ শরণার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৬৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজ রয়েছেন আরও বহু মানুষ।

তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ভূমধ্যসাগরে ডুবে যাওয়া নৌকাটিতে ১৮০ যাত্রী ছিলেন, যাদের মধ্যে ১০০ জন ছিলেন তিউনিশিয়ার এবং বাকি ৮০ জন ছিলেন আফ্রিকার অন্য দেশের নাগরিক। খবর আলজাজিরার।

ভূমধ্যসাগরের আশপাশের দেশগুলো সাম্প্রতিক সময়ে অভিবাসীদের ইউরোপ যাত্রা নিয়ে যে সংকটের মধ্যে রয়েছে, রোববারের এ ঘটনা তার সর্বশেষ সংযোজন।

একই দিন তুরস্কের দক্ষিণাঞ্চলীয় আনতালিয়া প্রদেশের কাছে ১৫ অভিবাসীবাহী একটি স্পিডবোট ডুবে গেলে ছয় শিশুসহ ৯ ব্যক্তি নিহত হন।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার এক হিসাব অনুযায়ী, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ইউরোপ অভিমুখে যাওয়ার সময় ভূমধ্যসাগরে ডুবে প্রায় ৬৬০ অভিবাসীর মৃত্যু হয়েছে।