শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সিলেটে ফিরে নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত কামরান  » «   বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «  

অস্ট্রেলিয়া বিএনপির জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকীতে বেগম জিয়ার মুক্তির দাবী



এম.মোরশেদ অস্ট্রেলিয়া:: বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং মহান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে  ৩  জুন রবিবার সিডনির রকডেলে পালকি ফাংশন সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার উদ্দ্যোগে এক ইফতার দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশেগনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য এক বিশেষ দোয়া করা হয়।

বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি এবং স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকমো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে¡ এবং সাধারন সম্পাদক আলহাজ মো: নাসিম উদ্দিন আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক আহবায়ক এবং প্রধান উপদেষ্টা মো:দেলোয়ার হোসন আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল হক ভুইয়া,বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি ডক্টর হুমায়ের চৌধুরী রানা,সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত আলী স্বপন,শিক্ষাবিদ শিবলী আব্দুল্লাহ,সহ সভাপতি মোঃরুহুল আমিন,সহ সভাপতি ও উদযাপন কমিটির আহবায়ক মোঃমোবারক হোসেন,শিক্ষাবিদ শিবলী আব্দুল্লাহ,সাবেক ছাত্র নেতা মোহাম্মদ হায়দার আলী, বারিস্ট্রার আবু বারী সিদ্দিক রিপন,আবুল কালাম আজাদ,সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক তারিক উল ইসলাম তারেক,বাংলাদেশ এসোসিয়েশন অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি সৈয়দ মোস্তাক আহম্মেদ,বিএনপির সাংগঠনিক সম্পাদক ওস্বেচ্ছাসেবক দলের সভাপতি এএনএম মাসুম,যুবদলের সভাপতি ইয়াসির আরাফাত সবুজ,সাধারন সম্পাদক মোঃখাইরুল কবির পিন্টু, নিউ সাউথওয়েলস বিএনপির সভাপতি ইন্জিনিয়ার মোঃ কামরুল ইসলাম,বিএনপির দপ্তর সম্পাদক আব্দুস শামাদ শিবলু,সমাজ কল্যান সম্পাদক এস এম খালেদ,সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,স্বেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক মৌহাইমেন খান মিশু, বিএনপির সহ সাধারন সম্পাদক মোঃজসিম উদ্দিন,যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ, ঢাকা মহানগর উওর যুবদলের সহ সাধারন সম্পাদক মোঃজাকির হোসেন রাজু,স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোঃ জুমান হোসেন ,শফিক শিকদার,সাইমুম বিন শামস,মোহাম্মদ জুবাইল হক,সোয়েব জাহাংগীর,দীন মোহাম্মদ,হারিসুল মাহমুদ,মোঃ শফিকুল ইসলাম,মোঃনজরুল ইসলাম,আব্দুল মজিদ, আনিসুর রহমান,মোঃ মতিউর রহমান,পংকজ বিশ্বাস,মোঃশাহাবুর রহমান,মোঃরিপন মিয়া,মোঃফারুক হোসেন,মোঃআব্দুল করিম,আলী বশীর নূর,মোঃ হাবিব মিয়া।
মো:দেলোয়ার হোসন বলেন,জিয়াউর রহমানকে হত্যার মাধ্যমে জাতীয়তাবাদী আদর্শকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল। আর এখন খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে নির্বাসন দেওয়ার ষড়যন্ত্র চলছে এষড়যন্ত্র অত্যন্ত পরিকল্পিত। সবাইকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।দেশে এখন শ্বাসরুদ্ধকরপরিস্থিতি বিরাজ করছে। এ থেকে মুক্তি পেতে হলে বর্তমান অবৈধ সরকারকে ক্ষমতাথেকে সরানোর বিকল্প নেই দেশে গণতন্ত্র নেই।
ডক্টর হুমায়ের চৌধুরী রানা,বলেন,শেখ মুজিব দেশের স্বাধীনতাচাননি তিনি সেনাবহিনীকে বিশ্বাস করতেন না। তাই রক্ষীবাহিনী তৈরি করেএকদলীয় বাকশাল কায়েম করেন। শেখ হাসিনা তারই কন্যা। বাকশালের রক্ত তার শরীরেও রয়েছে।তাই ভিন্ন মত পোষণকারী রাজনৈতিক দলগুলোকে বাদ দিয়ে অবৈধভাবে ক্ষমতায় এসেএকদলীয় শাসনের দিকে এগুচ্ছে।
লিয়াকত আলী স্বপন বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ যত রকমের অপরাধ রয়েছে তা করছে। গুম, ক্রসফায়ার ও পঙ্গু করছে হাজার হাজার মানুষকে। মোঃ রুহুল আমীন বলেন,দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে এইমূহুর্তে সকল নেতৃবৃন্দদের ৯০এর ন্যায় একযোগে মাঠে নামতে হবে। বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়ে জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে ৯০এর ন্যায় দেশপ্রেমিক সকল মানুষ গুলোকে জাতীয়তাবাদী সকল শীর্ষ নেতৃবৃন্দেরকে একই প্লাটফমে এসে জিয়াউর রহমানের ঐমহান বানী,ব্যাক্তির চেয়ে দল বড় দলের চেয়ে দেশে বড় বুকে ধারণ করে আন্দোলনের মাধ্যমে দেশ মাতাকে জেলের তালা ভেংঙ্গে মুক্ত করতে হবে এবং দ্বিতীয়ভারের মত দেশ স্বাধীন করার প্রতিজ্ঞা করার আহবান জানান।
সভাপতির বক্তব্যে মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন,বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী এই দলের প্রতিষ্টাতা শহীদ জিয়া মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আর আওয়ামী লীগ এই গণতন্ত্রকে ধ্বংস করছে, বেগম খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। আবার তাঁকে জামিনও দেয়া হচ্ছে না। আইনের ন্যূনতম অধিকার থেকে তাঁকে বঞ্চিত করা হচ্ছে।
আলোচনা সভায় দলমত নির্বিশেষে সিডনির সর্বস্তরের বসবাসরত কমিউনিটির বিভিন্ন সাংবাদিক রাজনিতিবিদ সহ অসংখ্য প্রবাসী বিভিন্ন কমিনিটিবিশিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিএনপির অস্ট্রেলিয়ার সহ প্রচার সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোঃ জুমান হোসেন।