শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «   আরিফকে মনোনয়ন না দিতে নিজ দলের নেতাকর্মীরা একাট্রা  » «  

এস-৪০০’ ক্ষেপণাস্ত্র কিনলে কাতারে হামলার হুমকি সৌদির



আন্তর্জাতিক ডেস্ক::রাশিয়ার কাছ থেকে ‘এস-৪০০’ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কিনলে কাতারে হামলা চালানোর হুমকি দিয়েছেন সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোকে লেখা এক চিঠিতে ওই হুঁশিয়ারি দিয়েছেন বলে ফ্রান্সের দৈনিক লা মন্ড জানিয়েছে। খবর আলজাজিরার।
রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘এস-৪০০’ কেনার জন্য কাতার যে আলোচনা চালাচ্ছে চিঠিতে সে ব্যাপারে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেন সৌদির বাদশা। এতে তিনি আরও বলেন, কাতার ‘এস-৪০০’ কিনলে সৌদি আরবের নিরাপত্তা হুমকির মধ্যে পড়বে।

তাই কাতার যাতে এ ব্যবস্থা ক্রয় না করে সেজন্য দেশটির ওপর চাপ প্রয়োগ করতে ফরাসি প্রেসিডেন্টকে ওই চিঠিতে অনুরোধ জানিয়েছেন বাদশা সালমান।

প্যারিস থেকে প্রকাশিত দৈনিক লা মন্ড এমন সময় এ খবর দিল যখন রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ব্যবস্থা কেনার জন্য সৌদি আরব নিজেই মস্কোর সঙ্গে কথাবার্তা অনেকদূর এগিয়ে নিয়ে গেছে বলে খবর দিয়েছেন একজন সৌদি কূটনীতিক।