শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সিলেটে ফিরে নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত কামরান  » «   বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «  

অর্ধেক ব্রাজিল অর্ধেক আর্জেন্টিনা!



বিনোদন ডেস্ক : ফুটবল বিশ্বকাপের উম্মাদনা চলছে চারদিকে। বাংলাদেশের ফুটবলপ্রেমীদের উৎসাহের শেষ নেই। পছন্দের দলটির পতাকা, জার্সি সংগ্রহ করছেন অনেকেই। এক দলের সমর্থক অন্য দলের সমর্থকের মধ্যে টিপ্পনি কাটাকুটি তো লেগেই আছে।

বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিল দলের সমর্থকদের মধ্যে লড়াই তো লেগেই থাকছে সারাক্ষণ। একই সাথে কী কেউ ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলেরই সমর্থক হতে পারে?

আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের থেকে ঝামেলা মুক্ত থাকার একটি উপায় বের করেছেন অভিনেতা ফারুক আহমেদ।

জনপ্রিয় দুটি ফুটবল দলের জার্সির অনুকরণে তিনি পরেছেন একটি জার্সি। যার এক পাশে আর্জেন্টিনা, আরেক পাশে ব্রাজিল। জার্সিটি পরিহিত একটি ছবি দিয়ে তিনি ফেসবুকে ক্যাপশন দিয়েছেন, ‘ঝামেলামুক্ত জার্সি’।

‘প্র্যাকটিকাল অ্যাকশন’ নামের এনজিও-র জন্য একটি নাটক নির্মাণ করছেন নির্মাতা জয়ন্ত রোজারিও। জয়ন্ত বলেন, ‘সোলারের যে ব্যাটারিগুলো, একটা সময় গিয়ে ড্যামেজ হয়ে যায়। সেগুলো যত্রতত্র ফেলে দিয়ে পরিবেশ দূষণ হয়। তারপর এ ব্যাটারিগুলো যারা রিসাইল্কিং করেন, তারা গ্ল্যাভস পরেন না, বুট পরেন না।

তারা ধীরে ধীরে বিষক্রিয়ায় আক্রান্ত হয়, শেষ বয়সে গিয়ে মারা যায়। কিন্তু কেন মারা গেল, সেটা বুঝতে পারে না। নাটকের গল্পে এটিই মূল ম্যাসেজ। এ ছাড়াও স্বামী স্ত্রীর এই আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থন সংক্রান্ত স্বামী স্ত্রীর খুনসুটি নিয়ে এগিয়ে যায় নাটিকাটি। শেষমেস স্ত্রীর সঙ্গে শান্তিচুক্তি করতে এমন জার্সি পরেন অভিনেতা ফারুক।’

নাটিকায় ফারুক আহমেদের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মাইশা খন্দকার। নির্মাতা জানান, এটি ইউটিউবে প্রকাশ করা হবে শিগগিরই।