সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

সিমান্তিকের কিশোরী সমাবেশ অনুষ্ঠিত



কৈশর জীবন গড়ার উপযুক্ত সময়, সে লক্ষ্যে কিশোরীদের এগিয়ে নিতে হবে: যুগ্ম-সচিব মোঃ কুতুব উদ্দিন

পরিবার পরিকল্পনা সিলেট বিভাগের পরিচালক যুগ্ম-সচিব মোঃ কুতুব উদ্দিন বলেছেন, কৈশর জীবন গড়ার উপযুক্ত সময়। সেই লক্ষ্যে সকল কিশোরীদের সচেতনতার মাধ্যমে এগিয়ে নিয়ে যেতে হবে। মা ও শিশু সুস্থ থাকা ও পুষ্টিকর খাবার সম্পর্কে কিশোরীদের সচেতন করতে হবে।

সচেতন মানুষরাই পারেন সোনার বাংলাদেশ গড়তে। তিনি আরো বলেন, পরিকল্পিত ভাবে জীবন পরিচালিত করলে সুখ-শান্তি ও বিভিন্ন রোগ থেকে নিরাপদ জীবন যাপন করা সম্ভব। তিনি কিশোরীদেরকে আরো সচেতন করতে পরিবার পরিকল্পনা ও সীমান্তিক সহ সুধী মহলকে সহযোগিতা করার আহবান জানান।

তিনি গত ২৭ মে রোববার সকালে সিলেট নগরীর মাছিমপুরস্থ সীমান্তিক কমপ্লেক্স হল রুমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট আয়োজিত এবং সিলেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ও সীমান্তিক সিলেট বাস্তবায়নে কিশোরী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

পরিবার পরিকল্পনা সিলেটের উপ-পরিচালক ডাঃ লুৎফুননাহার জেসমিনের সভাপতিত্বে ও সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর এর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের প্রোগ্রাম ম্যানেজার মাহবুবুল আলম, রিজিওনাল সুপার ভাইজার ডাঃ উমর গুল আজাদ, সহকারী পরিচালক সেলিম ভূইয়া, সীমান্তিকের ভাইস-চেয়ারপার্সন সাজনা সুলতান চৌধুরী, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সীমান্তিকের সাধারণ সম্পাদক মোঃ শামীম আহম্মদ, সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল মনসুর আসজাদ, সদর মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের ডিপিএম খন্দকার মাহববুর রহমান। এছাড়াও সাংবাদিক, সুধিজন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, কিশোরীদের সচেতন করে জ্ঞান অর্জনের মাধ্যমে প্রতিষ্ঠিত করতে হবে। আঠারো বছর বয়সের আগে বিয়ে নয় ও বিশ বছরের আগে সন্তান নয়, দু’টি সন্তানের বেশি নয়, একটি হলে ভালো হয়। সেই লক্ষ্যে পরিকল্পতি ভাবে সবাইকে জীবন গঠনের আহবান জানান।
অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে কিশোরীদের বিভিন্ন প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। বিজ্ঞপ্তি