সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «   গোলাপগঞ্জে ১৪ ঘন্টা রক্তক্ষয়ী সংঘর্ষ, উপজেলা জুড়ে আতংক  » «   রাজু হত্যাকান্ডে জড়িতদের দল থেকে বহিস্কারের দাবি ছাত্রদলের  » «   কমলগঞ্জে ঈদে জমজমাট আদমপুরের গরু মহিষের হাট  » «   সিলেটে ট্রাফিক সপ্তাহে সরকারের রাজস্ব আদায় সোয়া কোটি টাকা  » «  

খালেদা জিয়ার মুক্তির দাবীতে ব্যারিস্টার সালামে ইফতার মাহফিলে মানুষের ঢল



বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে গতকাল শনিবার (২৬ মে) কোরআনে খতমে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেন বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আব্দুল সালাম।

প্রতিকুল আবহাওয়া অপেক্ষা করে হাজার হাজার মানুষের ঢল নামে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অন্যতম উপদেষ্ঠা ব্যারিস্টার সালামের দক্ষিণ সুরমার সিলামস্থ বৈরাগী বাজারের গ্রামের বাড়িতে। তীব্র জানজট আর অভিরাম বৃষ্টি অপেক্ষা করে ইফতারের শেষ পর্যন্ত সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) বিভিন্ন স্থান থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ব্যারিস্টার সালামের ইফতার মাহফিলে ছোটে আসেন হাজার মানুষ।

অনেক কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বৃষ্টি জনিত কারণে সিলেটের রোজ ভিউ হোটেলে, চন্ডিপুল, বৈরাগী বাজার পয়েন্ট সহ বিভিন্ন স্থানে আটকা পড়েন। মোনাজাত কালে হাজার মানুষের কান্না জড়িত কন্ঠে বেশে উঠে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী।

ইফতারের ঠিক পূর্বে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্যে যুক্তরাজ্য বিএনপির সাবেক সধারণ সম্পাদক, বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অন্যতম উপদেষ্ঠা ব্যারিস্টার আব্দুস সালাম বলেন, ইস্পাত কঠিন মনোবল নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন সংগ্রাম এগিয়ে নিতে হবে। দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবন্ধ ভাবে স্বৈরাচার বিরোধী সকল আন্দোলন সংগ্রামে আমাদের সংক্রিয় ভূমিকা রাখার আহবান জানাচ্ছি।

ইফতার মাহফিলে অংশ নিয়ে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ও ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজাক, জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও সালিশ ব্যাক্তিত্ব আলহাজ্ব গোলাম হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ২০ দলীয় জোট, জনপ্রতিনিধি, বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। ইফতারের পূর্বে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো সহ গণতান্ত্রীক আন্দোলন সংগ্রামে শাহাদত বরণকারীদের রুহের মাগফেরাত এবং কারান্তীরন বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহ জাতীয়তাবাদী পরিবারের সকল সদস্যের সুস্থতা এবং সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী, ছাত্রনেতা দিনার, জুনেদ, কাওসার ও গাড়ি চালক আনসার আলীকে অক্ষত অবস্থায় ফিরে পাওয়ার প্রত্যাশায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুল ইসলাম। -বিজ্ঞপ্তি