বুধবার, ২০ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

যাকাতের মধ্যে দিয়ে ধনী গরীবের মধ্যে বৈষম্য দূর করা সম্ভব: মুকতাবিস উন-নূর



ডেস্ক নিউজ:: সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি জ্যৈষ্ট সাংবাদিক মুকতাবিস উন-নূর বলেন, পবিত্র মাহে রমজান হচ্ছে কোরআন নাযিল হয়েছে। ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে এ মাসের পবিত্রতা রক্ষা করি। রমজানের আদর্শ সকল মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

এ মাসের শিক্ষার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ও পরিতৃপ্তি অর্জনের মধ্য দিয়ে হিংসা-বিদ্বেষ ও সংঘাত পরিহার করে পরস্পরকে সহযোগিতার আহবান জানিয়ে তিনি আরো বলেন, যাকাত দেওয়া বিত্তবানদের নৈতিক দায়িত্ব। যাকাতের মধ্যে দিয়ে ধনী গরীবের মধ্যে বৈষম্য দূর করা সম্ভব।

এজন্য বিত্তবানরা অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর বিকল্প নেই। এক্ষেত্রে মিশিগানে অবস্থানরত গোলাপগঞ্জের প্রবাসীরা যে মহৎ উদ্যোগ গ্রহণ করেছে তা একটি অনুকরনীয় দৃষ্ঠান্ত।
তিনি শনিবার গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস্ (ইউএসএ) এর উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে দু:স্থ-গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ ও নগদ অর্থ বিতরন অনুষ্ঠানে বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস’র বাংলাদেশ প্রতিনিধি সাহাত মাহমুদের সভাপতিত্বে এবং ইমদাদুর রহমান স্বপনের সঞ্চালনায় ও হাফিজ মৌলানা সরফ উদ্দিনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু অনুষ্ঠানে স্বাগতবক্তব্য রাখেন এএম সিদ্দিক সুহেদ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম, বারাকা প্লানটের ডিএমডি মন্জুর-কে-শাফী এলিন, মসহুদুল হক ও দিদারুল আলম প্রমুখ।
মাহে রমজান উপলক্ষে গোলপগন্জ থানার বিভিন্ন এলাকার গরীব অহসায় দূস্হ লোকদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরন উপলক্ষে এক সভা অনুষ্টিত হয়।
অনুষ্ঠানে প্রায় শতাধিক দুস্থদের মধ্যে চাল, ডাল, ছোলা, পিঁয়াজ, সয়াবিন তৈল, খেজুর ইত্যাদি খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।