সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «   গোলাপগঞ্জে ১৪ ঘন্টা রক্তক্ষয়ী সংঘর্ষ, উপজেলা জুড়ে আতংক  » «   রাজু হত্যাকান্ডে জড়িতদের দল থেকে বহিস্কারের দাবি ছাত্রদলের  » «   কমলগঞ্জে ঈদে জমজমাট আদমপুরের গরু মহিষের হাট  » «   সিলেটে ট্রাফিক সপ্তাহে সরকারের রাজস্ব আদায় সোয়া কোটি টাকা  » «  

কান্দিগাঁ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা



ডেস্ক নিউজ:: সিলেট সদর উপজেলার ৮নং কান্দিগাঁ ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে ২৪ মে বৃহস্পতিবার সকালে পরিষদ মিলনায়তনে বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন।

বাজেটে ৩ কোটি ৩ লাখ ৫২ হাজার ৬৭১ টাকা আয় এবং ৩ কোটি ১ লাখ ৫২ হাজার ৬৭১ শত টাকা ব্যয় ধরে বছর শেষে ২লাখ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে এবং ইউপি সচিব তুফায়েল হোসেন ভূইয়া ও শামীম আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা। স্বাগত বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান ১ আব্দুল জাহির, পবিত্র কোর আন থেকে তেলাওয়াত করেন হাফিজ শিহাব উদ্দিন। বাজেট নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক এম রহমান ফারুক ও সূচনা প্রকল্পের শীলা মনি মজুমদার।

এসময় উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড সদস্য আব্দুল মজিদ, ২নং ওয়ার্ড সদস্য শাহনুর আলম, ৩নং ওয়ার্ড সদস্য ছৈল আলী, ৪নং ওয়ার্ড সদস্য সাবাজ আহমদ, ৫নং ওয়ার্ড সদস্য মুহিবুর রহমান, ৬নং ওয়ার্ড সদস্য কাচা মিয়া, ৭নং ওয়ার্ড সদস্য শায়েস্তা মিয়া, ৮নং ওয়ার্ড সদস্য দুলাল আহমদ, ১, ২ ও ৩নং ওয়ার্ডের মহিলা সদস্য আঙ্গুরা বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড সদস্য খোশতেরা বেগম, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড সদস্য রোমা আক্তার, ঘোপাল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ হেলালুর রহমান খান, বিশিষ্ট মুরব্বী নুর আহমদ, হাজী নুর মিয়া, নুরুল ইসলাম, আহমদ আলী, মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, আব্দুর রব, আতাউর রহমান, সাবেক মেম্বার জমসিদ আলী, বুলবুল মিয়া, ফ্যামেলী প্লানিং অফিসার রজবুন নেছা, কৃষি কর্মকর্তা রুহুল আমিন, সাইম উদ্দিন, করিম বক্স, আব্দুন নুর, রহিম উদ্দিন, মাহমুদ মিয়া, মনফর আলী, আওয়ামীলীগ নেতা কয়েস আহমদ, জেলা স্বেচ্ছা সেবকলীগের সদস্য মোস্তফা উল্যাহ, আব্দুল করিম বাইচ্চু, আব্দুল জলিল, বিলাল আহমদ, জালালাবাদ থানা ছাত্রলীগের সহ সভাপতি আমিন আহমদ, জুয়েল আহমদ, শ্রমিক নেতা লোকমান আহমদ প্রমূখ।

প্রধান অতিথি আশফাক আহমদ বলেন, বাজেট একটি গুরুত্ব পূর্ণ বিষয়। পরিকল্পিত বাজেটের মাধ্যমে নির্ধারণ হয় একটি ইউনিয়নের উন্নয়ন কর্মকা-। তিনি আরো বলেন ইউনিয়ন পরিষদকে শক্তি শালী করতে হলে ট্যাক্সের প্রতি সবাইকে গুরুত্ব দিতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা বলেন বাজেট হচ্ছে সকল উন্নয়ন কাজের চালিকা শক্তি। স্বচ্ছ বাজেটের মাধ্যমে উন্নয়নের যাত্রাকে আরো বেগবান করে। সভাপতির বক্তব্যে চেয়ারম্যান নিজাম উদ্দিন বলেন আগামী বছর যারা নিয়মিত ট্যাক্স দিবেন তাদেরকে ইউনিয়ন পরিষদের পক্ষথেকে পুরস্কৃত করা হবে।