শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

বালাগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭টি দোকানে জরিমানা আদায়



এসএম হেলাল, বালাগঞ্জ:: বালাগঞ্জের মোরারবাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭টি দোকানে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ২২ মে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আব্দুল হকের নেতৃত্বে এ আদালত পরিচালনা করা হয়।

ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানকালে ভোক্তা অধিকার আইনে, মোরারবাজারের মের্সাস রাহমানিয়া এন্টারপ্রাইজ ১হাজার টাকা, শাহ জালাল হোটেল এন্ড রেষ্ঠুরেন্ট ১হাজার টাকা, আনছার রেস্তোরা ১হাজার টাকা, বাবুল মিয়ার দোকান ১হাজার টাকা, জাহেদ মিয়ার দোকান ১হাজার টাকা, সাদেক আলীর দোকান ১হাজার ৫শ টাকা এবং মাদ্রাসাবাজারের আনোয়ার রেস্টুরেন্টকে ১হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়া কাঁচা বাজার ও মাছ বাজারের ব্যবসায়িদের মৌখিক ভাবে সর্তক করা হয়। পাশাপাশি ইচ্ছে মতো দাম বাড়ানো থেকে সাবধান থাকার নির্দেশ প্রদান করা হয়। এতে ক্রেতাসাধারণর মধ্যে স্বস্তি লক্ষা করা যায়।

এছাড়া মোরারবাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো: জুনেদ আহমদকে মাছ বাজারের ব্যবসায়িদেরকে পরিমাপ যন্ত্র ব্যবহার করতে বাধ্য করার জন্য উপজেলা নির্বাহী অফিসার নির্দেশ প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল হক জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে প্রশাসনের উদ্যোগে বাজার মণিটরিং’র আওতায় ভ্রাম্যমান আদালতের পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে।