বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকির ঘটনায় প্রতিবাদ ও নিন্দা: থানায় জিডি



আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ থেকে::মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় কর্মরত জাতীয় দৈনিক পত্রিকার দুই সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে ইউপি সদস্য কর্তৃক বাঁধা ও প্রাণনাশের হুমকির ঘটনায় উপজেলায় কর্মরত সাংবাদিকদের এক জরুরী সভায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এ ঘটনায় সাংবাদিকদের পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়।
মঙ্গলবার সকাল ১১টায় কমলগঞ্জ প্রেসক্লাবে উপজেলায় কর্মরত সকল সাংবাদিকদের উপস্থিতিতে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের আহবায়ক ও পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, জনতা প্রতিনিধি বিশ্বজিৎ রায়, সিলেটের ডাক প্রতিনিধি সুব্রত দেবরায় সঞ্জয়, ইনকিলাব প্রতিনিধি এম, এ, ওয়াহিদ রুলু, ইত্তেফাক প্রতিনিধি নুরুল মোহাইমীন মিল্টন, সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, আমাদের সময় প্রতিনিধি শাব্বির এলাহী, সবুজ সিলেট প্রতিনিধি এস, কে, দাস, সংবাদ প্রতিনিধি শাহীন আহমদ, নয়াদিগন্ত প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, ভোরের ডাক প্রতিনিধি জয়নাল আবেদীন, প্রথম প্রহর প্রতিনিধি আসহাবুর ইসলাম শাওন, বেতার প্রতিনিধি আর, কে, সৌমেন, সংবাদ সংযোগ প্রতিনিধি এস, এম, এবাদুল হক, আলোকিত সকাল প্রতিনিধি অঞ্জন প্রসাদ রায় চৌধুরী, নতুন দিন প্রতিনিধি আলমগীর হোসেন প্রমুখ। সভায় বক্তারা পেশাগত দায়িত্ব পালনকালে রহিমপুর ইউপি সদস্য মাহমুদ আলী ও তার ছেলে ইয়াবা ব্যবসায়ী বাবেল কর্তৃক সমকাল পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ ও ইত্তেফাক পত্রিকার কমলগঞ্জ সংবাদদাতা নুরুল মোহাইমীন মিল্টনের উপর প্রাণনাশ ও লাশ গুম করার হুমকি ও আড়াই ঘন্টা অবরুদ্ধের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দায়ী ব্যক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানানো হয়। সভা শেষে সাংবাদিক নেতৃবৃন্দ কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিষয়টি অবহিত করেন।
এদিকে মঙ্গলবার বিকেলে দুই সাংবাদিকদের জানমালের নিরাপত্তার দাবীতে রহিমপুর ইউপি সদস্য মাহমুদ আলী (৫৫), বাবেল মিয়া (২৫) এর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২ জনের নামে কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। কমলগঞ্জ থানার জিডি নং ১১২০, তারিখ: ২২/০৫/১৮ইং।
উল্লেখ্য, গত ২০ মে রোববার কমলগঞ্জে কর্মরত দৈনিক সমকাল ও ইত্তেফাক পত্রিকার দুই প্রতিনিধি কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের দক্ষিণ বড়চেগ গ্রামে পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত লাইন স্থাপনে গ্রামীন রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটির টানা স্থাপন বিষয়ে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন তথ্য সংগ্রহকালে স্থানীয় ইউপি সদস্য, তার ছেলে ও নিজস্ব লোকজন তাদের উপর হামলা চেষ্টা করে আড়াই ঘন্টা অবরোধ করে রাখে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মোক্তাদির হোসেন পিপিএম সাংবাদিকদের পক্ষ থেকে থানায় জিডির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনাটি তদন্তক্রমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে কমলগঞ্জে কর্মরত দুই সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে প্রাণনাশের হুমকি ও অবরুদ্ধের ঘটনায় জেলাজুড়ে সাংবাদিকসহ বিভিন্ন মহলে ক্ষোভ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠেছে। সকলেই দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।