বুধবার, ২০ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

প্রতিবন্ধিদের মধ্যে বস্ত্র ও খাদ্য বিতরণ



মেট্টোপলিটন ইউনিভার্সিটি সিলেটের ব্যবসা প্রশাসন বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বস্ত্র, এমপি থ্রি বিতরণ ও মধ্যাহ্ন ভোজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ১৫ মে মঙ্গলবার দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) কার্যালয়ে জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদের সভাপতিত্বে ও ম্যানেজার স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিডিএফ’র নির্বাহী পরিচালক জি.ডি রুমু।

বক্তব্য রাখেন মেট্টোপলিটন ইউনিভার্সিটির ছাত্র শাহবাজ, জিডিএফ’র সদস্য প্রমেশ দত্ত, কোষাধ্যক্ষ মাসুম আহমদ, কো-অর্ডিনেটর ও প্রতিবন্ধি নাগরিক পরিষদের সভাপতি বায়েজিদ খান, জিডিএফ’র একাউনটিং নমিতা রানী দে, উপস্থিত ছিলেন মেট্টোপলিটন ইউনিভার্সিটির ছাত্র রাহি, রনি, নাঈম, রুহেল, ইমন, সুরভি, জয়তি, মিলি, ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষিকা সাবিনা ইয়াস, রুমানা বেগম, খালেদা বেগম।

অনুষ্ঠানে প্রতিবন্ধি নাগরিক পরিষদের সাবেক সভাপতি শারীরিক প্রতিবন্ধি সৈয়দ আলমগীর হোসেন তার সহযোগিতার মাধ্যমে জিডিএফ’র প্রতিবন্ধিদে জন্য চাল, ডাল, তেল ইত্যাদি বিতরণ অব্যাহত রাখায় তাকে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ কয়েস মিয়া। অনুষ্ঠান শেষে প্রতিবন্ধি শিক্ষার্থীরা গান পরিবেশন করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মানবতার কল্যাণেই কাজ করাই হউক প্রতিটি মানুষের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। মানবসেবা করার মন মানসিকতা থাকলেই দেশ ও সমাজের জন্য কিছু করতে পারবেন। প্রতিবন্ধিরা অবহেলিত নয়, তারাও এ দেশের নাগরিক, তাদেরকে স্বাবলম্বি ও সার্বিক সহযোগিতা করতে শারীরিক প্রতিবন্ধি সৈয়দ আলমগীর হোসেন কাযক্রম প্রশংসনীয়। বক্তারা আরো বলেন, মেট্টোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি নিজ উদ্যোগে প্রতিবন্ধীদের কল্যাণে যে উদ্যোগ গ্রহণ করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। বক্তারা প্রতিবন্ধিদের কল্যাণে সমাজের বিত্তবানদে এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য, জিডিএফ’র প্রতিবন্ধিদের সহযোগিতার জন্য এক কালীন জাকাত ফ্রান্ড ও মাসিক ডনেশন দেওয়ার ইচ্ছুকদের যোগাযোগ করতে জিডিএফ কর্তৃপক্ষ অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি