বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

নারীদের কল্যাণে কাজ করতে চান কাউন্সিলর প্রার্থী ছামিরুন



স্টাফ রিপোর্টার:: সিলেটের প্রবেশদ্বার দক্ষিণ সুরমা। শহরের ভেতরে ঢুকতে পা রাখতে হয় এখানে। ২০০২ ইং সালে সিলেট সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা হওয়ার পর দক্ষিণ সুরমা অংশ থেকে তিনটি ওয়ার্ডকে অন্তভুক্ত করা হয়।

২৫,২৬ ও ২৭ নং ওয়ার্ড দক্ষিণ সুরমায় অবস্থান করলেও এ তিনটি ওয়ার্ডের উন্নয়নে আজ পর্যন্ত সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নেয়া হয়নি কোনো কার্যকর প্রদক্ষেপ।

নাগরিক সূযোগ সুবিধা বঞ্চিত এ তিনটি ওয়ার্ডের মধ্যে ২৭ নং ওয়ার্ডের আলমপুরে রয়েছে সরকারী সকল দাপ্তরিক কার্যালয়। বিভাগীয় সদর দপ্তর,ডিআইজি কার্যালয়সহ সরকারী বিভিন্ন কার্যালয়ে সকল দাপ্তরিক কার্য সম্পাদনের জন্য প্রতিদিন হাজার হাজার মানুষের উপস্থিতি এখানে লক্ষ্যনীয়।

রয়েছে বিভাগীয় পাসপোর্ট অফিস। বিসিক শিল্পনগরী গোটাটিকর কলকারখানা সমৃদ্ধ এলাকা হিসেবে পরিচিত থাকলেও ২৭ নং ওয়ার্ডের বেশিরভাগ এলাকাতে ড্রেনেজ সমস্যার সমাধান আজও হয়নি। একই সমস্যা ২৫ ও ২৬ নং ওয়ার্ডে বিদ্যমান।

সামনে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান ও নতুন মহিলা কাউন্সিলর প্রার্থীরা চালাচ্ছেন প্রচার প্রচারনা। নিজেদের যোগ্যতা ও জনপ্রিয়তাকে পুজি করে রাত দিন চালাচ্ছেন বিরামহীন প্রচারনা। এদেরই মধ্যে একজন সিলেট সিটি কর্পোরেশনের ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ছামিরুন নেছা।

২৭ নং ওয়ার্ডের গঙানগর এলাকার বাসিন্দা মহিলা কাউন্সিলর প্রার্থী ছামিরুন নেছার সাথে একান্ত আলাপকালে বলেন, নির্বাচনে জয়লাভ করলে তিনটি ওয়ার্ডের সকল পেশার মানুষের সাথে আলাপ আলোচনা করে ওয়ার্ডের ভেতরে বিদ্যমান সকল সমস্যা চিহ্নিত করে তা বাস্তবায়ন ও পরিকল্পিতভাবে উন্নয়নমুলক কাজ সমাধান করবেন। এলাকার অভ্যান্তরে অপরাধের আস্তানা উচ্ছেদে প্রশাসন ও সাবাইকে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে তা উচ্ছেদ করবেন।

তিনটি ওয়ার্ডকে আদর্শ ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা করে যাবেন তিনি এ ছাড়া ড্রেনেজ সমস্যা দুরীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এলাকার শান্তি শৃংখলা রক্ষা ও তিনটি ওয়ার্ডকে উন্নয়নমুখি কাজের মাধ্যমে আলোকিত ওয়ার্ড হিসেবে গড়ে তুলবেন তিনি। ওয়ার্ডের ভেতরে নিরক্ষরতা দুরিকরণসহ নারীদের কল্যাণে কাজ করার পাশাপাশি পথ শিশুদের শিক্ষাক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করার অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।