সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রশিক্ষণ সম্পন্ন



সিলেট শহরের খাদিম পীরের বাজারস্থ ব্র্যাক লার্নিং সেন্টারে গত মঙ্গল ও বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই দিন ব্যাপী ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আয়োজনে ওয়ার্ড কমিটির নেতা ও সদস্যবৃন্দকে নিয়ে নেতৃত্ব ও সাংগঠনিক উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিলেট সিটি কর্পোরেশনের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে নগরীর হতদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, কর্মসংস্থান ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে যৌথভাবে কার্য সম্পাদন করছে। বাংলাদেশের ২০টি শহরে কাজ করছে।

কলোনীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, তথ্য সেবা কেন্দ্র চালু করণ, যৌথ অংশিদারিত্বের মাধ্যমে সেবা প্রদান, কমিউনিটি টয়লেট ও টিউবওয়েল কাজ শুরু করা হবে। বাংলাদেশ সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়ন ও জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে এই প্রকল্প কাজ করে যাচ্ছে।

প্রশিক্ষণ সম্পন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মোছাঃ রেবেকা বেগম রেনু। আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ফিল্ড কো-অর্ডিনেটর কবির হোসেন, ট্রেনিং অফিসার ফরহাদ আহমদ, মনিটরিং অফিসার মোঃ শাহেদ উজ জামান, সিলেট সিটি কর্পোরেশনের ৬টি ওয়ার্ডের সচিবসহ মোট ৩০ জন কমিউনিটি নেতা ও সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি