সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

রেঙ্গা আশুগঞ্জ দাখিল মাদরাসায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা



দক্ষিণ সুরমা উপজেলা দাউদপুর ইউনিয়নের রেঙ্গা আশুগঞ্জ দাখিল মাদরাসায় ২০১৮ সালে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান ১৪ মে সোমবার দুপুরে মাদরাসা হল রুমে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আনজুমানে তালামিযে ইসলামিয়া রেঙ্গা আশুগঞ্জ দাখিল মাদরাসা শাখা ও ছাত্র সংসদের উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদ সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গনি। প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট পশ্চিম জেলা তালামীযের সাধারন সম্পাদক শেখ আলী হায়দার।

রেঙ্গা আশুগঞ্জ দাখিল মাদারাসা সুপার মাওলানা খছরুজ্জামানের সভাপতিত্বে ও শিক্ষক হাফিজ ইমরান উদ্দীনের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র শাহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় পরিষদের সদস্য মাওলানা হাফিজ মঞ্জুর আহমদ, সিলেট জেলা আল ইসলাহর সহ সভাপতি মাওলানা শেহাব উদ্দিন, সাধারন সম্পাদক মাওলানা ছালেহ আহমদ, মোগলাবাজার থানা তালামীযের সাবেক সভাপতি ছালেহ মুহাম্মদ শাহিন, মাদরাাসা পরিচালনা কমিটির সদস্য মাওলানা হেলাল উদ্দীন।

বক্তব্য রাখেন মাদরাসার শিক্ষক আব্দুল কাদির, শিব্বির আহমদ, মাওলানা শহিদুল হক, মাওলানা জামাল উদ্দীন, বুরহান উদ্দীন, মাষ্টার ইলোয়ার হুসেন খান, মাষ্টার মিজানুর রহমান, দাউদপুর ইউনিয়ন তালিামীযের সভাপতি সোহেল আহমদ, সাধারণ সম্পাদক শারিম আহমদ, শিব্বির আহমদ, জাকারীয়া আহমদ প্রমুখ। নাতে রাসুল সা. পরিবেশন করে ছাত্র আব্দুল মুমিন।
কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে দখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রধান অতিথি মুহাম্মদ উসমান গনি বলেন, শিক্ষিত-অর্ধ শিক্ষক সবাইকে নিয়েই আমাদের সমাজ। এ সমাজকে সুন্দর করে গড়ে তুলতে শিক্ষার্থীকের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। শুধু লেখাপাড়া করলেই চলবে না, সমাজের উপকার হয় এমন কাজগুলো আমাদেরকে করতে হবে। সমাজের যে সকল অন্যায়-অবিচার সংগঠিত হচ্ছে, এ থেকে আমাদেরকে বেরিয়ে আসতে প্রতিটি শিক্ষার্থীকে আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। ধর্মীয় ও নৈতিকবোধকে জাগ্রত করতে হবে। সর্ব অবস্থায় মনে রাখতে হবে আমাদের সকল কাজ যেন আল্লাহর সন্তুষ্টের জন্য হয়। বিজ্ঞপ্তি