শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

খালেদা জিয়ার জামিন প্রশ্নে রায় বুধবার



জাতীয় ডেস্ক:: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে রায় আগামীকাল দেয়া হবে। আজ মঙ্গলবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শুনানি শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন।

এর আগে আজ সকালে রায় ঘোষণার কথা ছিলো। সকাল ৯টার পর এজলাস শুরু হলে অ্যাটর্নি জেনারেল আদালতে বলেন, আমার শুনানি আছে, আমি আবারও শুনানি করতে চাই। তিনি শুনানির জন্য আগামীকাল সময় চান। জবাবে আদালত বলেন, আজ রায় দেয়ার কথা।

শুনানি কী করে হবে? তখন মাহবুবে আলম বলেন, শুনানি দরকার। আদালত বলেন, আগামীকাল আমাদের একজন বিচারপতি থাকবেন না। শুনানি যদি করতেই হয় তাহলে আজকেই করতে হবে। মাহবুবে আলম বলেন, শুনানি করতে প্রস্তুতি লাগবে। আদালত বলেন, ঠিক আছে দুপুর ১২টায় আসেন। তখন শুনানি হবে। দুপুর ১২টায় পুনরায় বেঞ্চে অ্যাটর্নি জেনারেল শুনানি করেন।

তবে খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখার আর্জি জানিয়ে শুনানি করেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহম্মদ আলী ও জয়নুল আবেদীন। শুনানি শেষ হলে বেঞ্চ রায়ের জন্য কাল দিন ধার্য করেন।
উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি এই মামলার রায় দেন আদালত। রায়ে খালেদা জিয়াকে থেকে পাঁচ বছরের কারাদ- দেয়া হয়। রায় ঘোষণার পর থেকে তিনি কারাগারে আছেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রশ্নে বুধবার (১৬ মে) রায় ঘোষণা করা হবে। রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেলের শুনানি শেষে এ দিন ধার্য করা হয়।