শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সিলেটে ফিরে নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত কামরান  » «   বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «  

আজ কোটা বাতিলের প্রজ্ঞাপন না হলে কাল থেকে ধর্মঘট



ডেস্ক নিউজ:: কোটা বাতিলের প্রজ্ঞাপন রোববার বিকেল পাঁচটার মধ্যে জারি করা না হলে সোমবার সকাল ১০টা থেকে অনির্দিষ্টকালের জন্য সব বিশ্ববিদ্যালয় ও কলেজে ধর্মঘট এবং অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

একই সঙ্গে সব পরীক্ষা ও ক্লাস বর্জনেরও ঘোষণা দিয়েছে তারা।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক বলেন, আমাদের সঙ্গে সরকার ওয়াদা করেছিল ৭ মের মধ্যে প্রজ্ঞাপন জারি করার। কিন্তু সেই প্রজ্ঞাপন এখনো জারি করা হয়নি। প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে ঘোষণা দিয়েছেন কোটা থাকবে না। তার কথাই অলিখিত আইন। কিন্তু এখন আমরা শুনছি, কমিটি করা হয়েছে। আমরা আর অপেক্ষা করতে চাই না।

তিনি বলেন, কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি হলে আর কোনো ছাত্র রাজপথে থাকবে না। কিন্তু আজ বিকেল পাঁচটার মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে আমরা আমাদের ঘোষিত কর্মসূচি পালন করব।

এ সময় সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন, আহ্বায়ক হাসান আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল সাড়ে ১১ টার দিকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে শহীদ মিনার, কার্জন হল, হাইকোর্ট, মৎস্য ভবন ও শাহবাগ ঘুরে রাজু ভাস্কর্যের সমনে এসে শেষ হয়।