মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

কোরআন শিক্ষা ইহকাল ও পরকালের পথ প্রদর্শক: মাওলানা শফিকুর রহমান



প্রয়াগ মহল সাপ্তাহিক শাখার সমাপনী অনুষ্ঠান
সৎপুর আলীয়া (এম.এ) মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমান বলেছেন, মহাগ্রন্থ কোরআন শরীফ সঠিকভাবে পড়ার প্রতি সকলকে গুরুত্ব দিতে হবে। মানুষ শুদ্ধভাবে কোরআনের শিক্ষা থেকে বঞ্চিত হওয়ায় সমাজে অশান্তি দেখা দিয়েছে। শুদ্ধভাবে কোরআন শিক্ষা দিতে দারুল কেরাত মজদিয়া ফুলতলী ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। মহাগ্রন্থ কোরআন শরীফ ইহকাল ও পরকালের পথ প্রদর্শক। কোরআনের শিক্ষা থেকে আমরা পিছিয়ে পড়ায় আল্লাহ বজ্রপাত, ঘূর্নিঝড় ভূমিকম্পের মতো ঘটনা দিয়ে আমাদের পরীক্ষা করছেন। তাই কোরআনের শিক্ষা ও আমল করার প্রতি সকলকে এগিয়ে আসতে হবে। তিনি গত শুক্রবার সিলেটের বিশ্বনাথ উপজেলায় দারুল কেরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট পরিচালিত প্রয়াগ মহল পুরাতন জামে মসজিদ সপ্তাহিক শাখার বার্ষিক সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রয়াগ মহল পুরাতন জামে মসজিদ সপ্তাহিক শাখার সভাপতি বিশিষ্ট মুরব্বী মো. আফরোজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনা সভায় অংশ নেন দৈনিক জালালাবাদের সিনিয়র রিপোর্টার ও বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সংবাদ অনুবাদক মো. মুহিবুর রহমান, নাজিম মো. শফিক খাঁন, প্রধান ক্বারী মাওলানা কয়েছ আহমদ, ক্বারী সমসাদ আহমদ খান, আব্দুশ শুকুর মোহন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্বারী মাওলানা শহিদুল আলম, জামাল আহমদ, মো. আব্দুস সামাদ, মো. দিদারুল ইসলাম, মো. আরিফ আহমদ, মনির মিয়া, মৌরশ খান, বলাইমিয়া, বাবুল খান, লালা মিয়া, ফারুক মিয়া, শফিক আলী, বেলাল আহমদ প্রমুখ। অনুষ্ঠানে বার্ষিক পরীক্ষায় মেধাবীদের বিভিন্ন প্রতিযোগিতায় কৃতকার্যদের পুরষ্কার বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শফিকুর রহমান আরো বলেন, কোরআন শিক্ষা নিয়ে বিবাদ সৃষ্টি করা অন্যায়। কেউ কোরআনের শিক্ষা নিয়ে চক্রান্ত করলে আল্লাহ তাদেরকে ধ্বংস করে দিবেন। সকলকে দ্বীনি শিক্ষার প্রতি এগিয়ে আসার আহবান জানান তিনি।
সভাপতির বক্তব্যে মো. আফরোজ আলী বলেন, সকালে সম্মিলিত প্রচেষ্টায় কোরআন শিক্ষাকে আমরা এগিয়ে নিতে চাই। তাই গ্রামের সকলকে কোরআন শিক্ষায় এগিয়ে আসতে হবে। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাওলানা শফিকুর রহমান। পরে শিরনী বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি