মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আজ ৯ জিলহজ পালিত হলো পবিত্র হজ  » «   কমলগঞ্জে পরকিয়ার জেরে পাষন্ড স্বামীর হাতে প্রাণ গেল এক গৃহবধুর !  » «   বিয়ানীবাজার থানায় বিত্তশালীদের মামলা রেকর্ড, দিনমজুরের মা লাঞ্ছিত!  » «   ধর্মপাশায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «  

সিলেটে আন্তর্জাতিকমানের হোটেল করার উদ্যোগ ঢাকা রিজেন্সির



বিবিইটিটি’র অনুষ্ঠানে মোছলেহ আহমদ
পর্যটনে বিপুল সম্ভাবনাময় সিলেটে আন্তর্জাতিক মানসম্পন্ন একটি হোটেল করার উদ্যোগ নেবে ঢাকা রিজেন্সি হোটেল কর্তৃপক্ষ। কেবল হোটেলই নয়, একই সঙ্গে দক্ষ জনবল গড়ে তুলতে একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রতিষ্টা করা হবে। যেখান থেকে শিক্ষিত বেকার জনগোষ্ঠি প্রশিক্ষণ নিয়ে দেশে-বিদেশে আন্তর্জাতিক মানসম্পন্ন হোটেল রিসোর্টে কাজের সুযোগ পাবে।
গত বৃহস্পতিবার রাতে সিলেটের একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট এর চেয়ারম্যান মোছলেহ উদ্দিন আহমদ এমন তথ্য জানিয়েছেন।
দেশের বিশিষ্ট টুরিজম ব্যবসায়ী মোছলেহ উদ্দিন আহমদের সম্মানে এ অনুষ্ঠানের আয়োজন করে ব্রিটিশ-বাংলাদেশ হাইয়ার এডুকেশন এন্ড ট্রেনিং ট্রাস্ট (বিবিইটিটি)।
অনুষ্ঠানে তিনি বলেন, পর্যটনখাতে অপার সম্ভাবনাময় সিলেট। টাংগুয়ার হাওর, বিছানাকান্দি, রাতারগুল, পান্থুমাই, জাফলংসহ অসংখ্য মনোমুগ্ধকর জায়গা রয়েছে। প্রকৃতির অসাধারণ সৌন্দর্যের লীলাভ’মি দেখে পর্যটকদের প্রাণ ভরে যায়। কিন্তু বিদেশী পর্যটকরা এসব স্থানে গিয়ে অবস্থান করতে পারেন না। রাত যাপনের জন্য ভাল অবকাঠামো গড়ে না ওঠায় পর্যটকদের হতাশ হয়ে ফিরে আসতে হয়। থাকার জায়গা ছাড়াও খাবার হোটেলগুলো নি¤œমানের। এসব পর্যটন এলাকায় মানুষ গেলেও সুযোগ সুবিধা না থাকার অভাবে আদৌ পিছিয়ে আছে। পর্যটনে সিলেটকে এগিয়ে নিতে এখানে বিশ্বমানের সুযোগ সুবিধা সম্বলিত হোটেল অ্যান্ড রিসোর্ট করবে হোটেল রিজেন্সি। এ জন্য সকল মহলের সহযোগীতা চেয়েছেন তিনি।
লন্ডন-বাংলা প্রেসকাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও নতুন দিন সম্পাদক মহিব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট প্রেসকাব সভাপতি ইকরামুল কবীর, সিলেট জেলা জজ আদালতের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম, সিলেট প্রেসকাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, দৈনিক সিলেটের ডাক’র বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাফাদার, সিলেট প্রেসকাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, ঢাকা রিজেন্সির শেয়ার হোল্ডার মোহাম্মদ জাকারিয়া ও রেজাউল ইসলাম চৌধুরী শাহাদ, লায়ন্স কাব সিলেটের সভাপতি সৈয়দ এম. এম কাইয়ুম, সুপ্রীম কোর্টের আইনজীবী চৌধুরী মুর্শেদ কামাল টিপু।
সিনিয়র সাংবাদিক ও এডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, চ্যানেল-এস’র বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, সিলেট প্রেসকাবের সহ সভাপতি এম.এ হান্নান, সিনিয়র সাংবাদিক খালেদ আহমদ, আলোকিত বাংলাদেশ’র ব্যুরো প্রধান ও দৈনিক সিলেটের ডাক’র চীফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, সিলেট প্রেসকাবের কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, দৈনিক সমকাল’র স্টাফ রিপোর্টার মুকিত রহমানী ও ফয়ছল আহমদ বাবলু, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়ছল, বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট নাসির উদ্দিন, জাগো নিউজের সিলেট প্রতিনিধি ছামির মাহমুদ, দৈনিক শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক আমিনুল ইসলাম রুকন, এডভোকেট কামরুজ্জামান রতন, এডভোকেট আলা উদ্দিন, এডভোকেট খোরশেদ আহমদ, দৈনিক সিলেটের ডাক’র সিনিয়র রিপোর্টার এম. আহমদ আলী, নুর আহমদ, আনাস হাবিব কলিন্স, সময় টিভির স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ, ক্যামেরা পার্সন দিগেন সিংহ ও নৌশাদ আহমদ চৌধুরী, শুভ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মিসবাহ উদ্দিন, যুগান্তরের স্টাফ রিপোর্টার ইয়াহইয়া মারুফ, জালালাবাদের স্টাফ রিপোর্টার লবিদ হোসেন চৌধুরী, যুগান্তরের আলোকচিত্রী মামুন হাসান, সিলেটের ডাকের আলোকচিত্রী জাবেদ আহমদ, জালালাবাদের আলোকচিত্রী হুমায়ন কবীর লিটন, চ্যানেল-এস এর ক্যামেরা পার্সন বেলায়েত হোসেন ও রুহিন আহমদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন দৈনিক সিলেটের ডাক’র সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী।
সভাপতির বক্তব্যে যুক্তরাজ্যের মিডিয়া ব্যক্তিত্ব মহিব চৌধুরী বলেন, প্রবাসীরা মাটির টানে তাদের উপার্জিত অর্থ দেশে বিনিয়োগ করছেন। দলমত নির্বিশেষে প্রবাসীদের পাশে থাকা উচিত। আগামি দিনে সিলেটে প্রবাসী বিনিয়োগ অনেক বাড়বে। এ জন্য তিনি সাংবাদিকসহ সকলকে প্রবাসী বিনিয়োগকারীদের সহযোগীতার অনুরোধ জানান। -বিজ্ঞপ্তি