শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

উন্নয়ন করতে হলে শমশেরনগরবাসীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: উপাধ্যক্ষ আব্দুস শহীদ



কমলগঞ্জের শমশেরনগরে বণিক কল্যাণ সমিতির বর্ষবরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ ::সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, দেশে গণতন্ত্র আছে বলেই সমালোচনা করা যায়। যদি গণতন্ত্র না থাকতো তাহলে অপসমালোচনা করলেই আইনের আওতায় এনে শাস্তি দেয়া হত।

শেখ হাসিনার সরকার সংবাদপত্র ও সাংবাদিকতাকে স্বাধীন করে দিয়েছেন। সাংবাদিকরা নানা বিষয় খোঁজে খোঁজে লেখনীর দ্বারা উপস্থাপন করে থাকেন। অবাধ স্বাধীনতা থাকার কারণেই মানুষ সবকিছু জানতে পারছেন। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসাবে বিশে^র সাথে তাল মিলেয়ে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন মধ্যয় আয়ে রূপান্তরিত হয়েছে। তিনি বলেন, রাজনীতি করলে সমালোচনা থাকবে। তবে অতিরঞ্জিত কোন কিছুই শোভা পায় না।

নির্বাচন কমিশন সীমানা নির্ধারণ করবে। এই সীমানা নিয়ে কাউকে হেয় করে দোষারূপ করা সমুচিত নয়। আগামী ডিসেম্বর মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে তাই আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। তিনি বুধবার (২৫ এপ্রিল) রাতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরগর বণিক কল্যাণ সমিতির আয়োজনে ১৪২৫ বঙ্গাব্দ বর্ষবরণ উপলক্ষে স্থানীয় রেলওয়ে মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক বাবুলের সভাপতিত্বে এবং গোপাল বর্মা মণি ও আবেদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মো: আব্দুল মতিন, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার ওসি মো: মোক্তাদির হোসেন পিপিএম, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ বুলবুল, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, পতনঊষার ইউপি চেয়ারম্যান প্রকৌশলী তওফিক আহমদ বাবু, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী, শমশেরনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামছুদ্দীন খান, সাবেক চেয়ারম্যান আব্দুল মছব্বির, সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর, কমলগঞ্জ উপজেলা জাতীয় পার্টি সভাপতি মো: দুরুদ আলী. শমশেরনগর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন বর্ম্মা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম, এ, আউয়াল (উজ্জল)।
প্রধান অতিথির বক্তব্যে উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি আরো বলেন, বাঙালি ঐতিহ্য হচ্ছে মঙ্গলযাত্রা। নববর্ষ উদযাপন যদি না হয়, তাহলে বাঙালি জাতির জন্য একটি ঘাটতি থেকে যায়। বাণিজ্যে বসতি লক্ষী। এই অলংকারকে সকলের ধরে রাখতে হবে। নববর্ষ একে অপরের প্রতি সেতুবন্ধন সৃষ্টি হয়। তিনি শমশেরনগর বণিক কল্যাণ সমিতির দাবির প্রতি সমর্থন জানিয়ে বলেন, দ্রুত যানজট নিরসনে ট্রাফিক পুলিশের ব্যবস্থা করা হবে এবং পর্যায়ক্রমে সকল দাবি পূরণ করতে কাজ করা হবে। এর আগে শমশেরনগর বণিক কল্যাণ সমিতির পক্ষ থেকে সকল অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
আলোচনা সভা শেষে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয় এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে রাত ১টা পর্যন্ত অনুষ্ঠান চলে।