মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কোমলমতি শিশু শিক্ষার্থীদের সন্তানের মতো লেখাপড়া করাতে হবে: মাসুম বিল্লাহ



মো.শাহজাহান মিয়া,জগন্নাথপুর:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মাসুম বিল্লাহ শিক্ষকদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে প্রযুক্তি জ্ঞান অর্জন করে একজন মাল্টিমিডিয়া শিক্ষক হিসেবে গড়ে উঠতে হবে। প্রতিদিন স্কুলে কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করতে হবে।

আইডিতে দক্ষতা ও যোগ্যতা থাকতে হবে। তবে প্রযুক্তির অপ-ব্যবহার করা ও মিথ্যা কথা বলা যাবে না। তিনি আরো বলেন, পরিস্থিতির সঙ্গে নয়, আপনাদের আদর্শের সাথে দায়িত্ব পালন করতে হবে। সেই সাথে কোমলমতি শিশু শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো ভালবেসে লেখাপড়া করাতে হবে। তাহলে শিক্ষা ক্ষেত্রে দেশ এগিয়ে যাবে।

২৬ এপ্রিল বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে স্থানীয় উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ৩ দিন ব্যাপী শিক্ষকদের কম্পিউটার বেসিক এন্ড এপ্লিকেশন কোর্স ও কন্টেন্ট তৈরী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান। বক্তব্য রাখেন, কর্মশালার প্রশিক্ষক উপজেলা তথ্য ও প্রযুক্তি সহকারি প্রোগ্রামার আশিষ চক্রবর্তী, উপজেলার রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সামাদ, হাসান-ফাতেমাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধীরেন্দ্র তালুকদার ও শ্রীরামসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক প্রমূখ।

এ সময় জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, প্রশিক্ষক এরালিয়া উচ্চ বিদ্যালয়ের সরকারি শিক্ষক শহিদুল ইসলাম, উপজেলা টেকনিশিয়ান অরূপ সরকার সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালায় শিক্ষক সুদীপ ভট্রাচার্য্য সহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ২৬ জন প্রশিক্ষণার্থী শিক্ষক/শিক্ষিকা অংশ গ্রহন করেন।