মঙ্গলবার, ২২ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

মশামুক্ত নগরী করতে মশারী টাঙ্গিয়ে প্রতিকী শোভাযাত্রা



ডেস্ক নিউজ:: মশা নিধনে মাঠ পর্যায়ে বাস্তবভিত্তিক সুদৃঢ়প্রসারী কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে মশারী টাঙ্গিয়ে প্রতিকী শোভাযাত্রা বের করা হয়।

সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র যৌথ উদ্যোগে বুধবার (২৫ এপ্রিল) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন হতে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট সিটি কর্পোরেশন পর্যন্ত পৌঁছে নগর ভবনের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সিলেট নগরীতে বর্তমান সময়ে মশার উপদ্রব ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। দিনে ও রাতে মশার অবাধ বিচরণে নগরীর সর্বস্তরের নাগরিকবৃন্দ অতিষ্ঠ। ইতোপূর্বে সিসিক’র উদ্যোগে নগরীতে মশা নিধনে ঔষধ প্রয়োগ করা হয়। তাছাড়া নিজস্ব ব্যবস্থাপনায় মশা তাড়াতে ও নিধনে বিভিন্ন ধরণের কয়েল, প্স্রে ও ইলেকট্রিক স্প্রে ব্যবহার করে যাচ্ছি।

এসব প্রয়োগে মশার যন্ত্রণা থেকে আমরা রা পাওয়া তো দুরের কথা বরং নগরীর সাধারণ মানুষ নানা রোগে আক্রান্ত হচ্ছেন। তাই নগরীর নাগরিকদের স্বাচ্ছন্দ্যে দিনরাত অতিবাহিত করার স্বার্থে মশা নিধনে কার্যকর পদপে গ্রহণ করা অতীব প্রয়োজন।

পাশাপাশি লোক দেখানো কার্যক্রম থেকে বেরিয়ে এসে মাঠ পর্যায়ে বাস্তবভিত্তিক কর্মতৎপরতা গ্রহণ করার দাবি জানিয়ে বক্তারা বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সিলেট মহানগরীকে মশামুক্ত নগরী হিসেবে ঘোষণা করা না হলে মাঠ পর্যায়ে কঠোর কর্মসূচী প্রদান করা হবে।

সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি ২০১০ সালে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয়ভাবে শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র বিভাগীয় কমিটির সদস্য সচিব হুমায়ূন রশিদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট কল্যাণ সংস্থার উপদেষ্টা যুক্তরাজ্য কমিউনিটি নেতা হাজী মোঃ রজব আলী দেওয়ান, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র বিভাগীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব হুমায়ূন রশিদ চৌধুরী, প্রচার সচিব ফখরুল আল হাদী, প্রবাসী বিষয়ক সচিব মোঃ বদরুল ইসলাম, জেলা কমিটির আহ্বায়ক মোঃ হাবিবুর রহমান, যুগ্ম আহ্বায়ক মোঃ নাজমুল হুসাইন, মহসিন উদ্দিন, যুগ্ম সদস্য সচিব আনহার চৌধুরী রাজু, মোঃ আলিম উদ্দিন, মহানগর কমিটির সদস্য সচিব মোঃ আশিক আহমদ, সাংগঠনিক সচিব মোঃ মকবুল চৌধুরী, যুগ্ম সদস্য সচিব ইসমত ইবনে ইসহাক, যুগ্ম সাংগঠনিক সচিব মোঃ শরীফ আহমদ চৌধুরী, প্রচার সচিব মাহফুজ আল গালিব, সিসিক’র ৬নং ওয়ার্ড আহ্বায়ক মোঃ ইমন আহমেদ, ১৪নং ওয়ার্ড আহ্বায়ক মোঃ মুহিবুর রহমান, ১৫নং ওয়ার্ড আহ্বায়ক ফয়জুর রহমান ফয়সাল, সমাজসেবা সচিব গো পাল বিশ্বাস, ১০নং ওয়ার্ড সমন্বয়ক ফরহাদ রানা, যুব নেতৃবৃন্দদের মধ্য থেকে মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, মোঃ শাকিল আহমদ, মাহমুদ আসলাম মরম, জাহেদ পারভেজ, সিলেট নগরীর সচেতন নাগরিকদের মধ্য থেকে মশারী টাঙ্গিয়ে প্রতিকী শোভাযাত্রায় উপস্থিত ছিলেন কামরুল হাসান, মোঃ মুহিবুর রহমান, জসীম উদ্দিন, সৈয়দ ইব্রাহিম, জামিল আহমেদ, এহিয়া আহমেদ শিপন, ইলিয়াশ আহমেদ, মোঃ ইউসুফ, মোঃ মারুফ আহমেদ, মোঃ সুহেল খান, মোঃ আবির আহমেদ, জাহাঙ্গীর আলম, মোঃ নুরুল ইসলাম, আহমদ মাহিন, তানভীর আহমদ, রুহেল আহমদ, মোঃ সালমান, মোঃ শওকত আহমদ, রবিউল ইসলাম সাজু, মোঃ আল আমিন মিয়া, আনোয়ারুল হক, ফাহমিদ হোসাইন, মাহফুজুর রহমান তামিম।
সংস্থা দ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি জাতীয়ভাবে শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে মশারী টাঙ্গিয়ে প্রতিকী শোভাযাত্রায় সংস্থা দ্বয়ের সদস্য সহ সিলেট নগরীর সচেতন নাগরিকবৃন্দের মধ্যে থেকে প্রায় ২ শতাধিক নাগরিক উপস্থিত ছিলেন।