মঙ্গলবার, ২২ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

সিকৃবিতে কর্মকর্তা নিয়োগে অসঙ্গতির প্রতিবাদে শিক্ষার্থীদের স্মারকলিপি



সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়ায় অসঙ্গতি হচ্ছে দাবী জানিয়ে এর প্রতিবাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. মোঃ গোলাম শাহী আলমের কাছে স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীবৃন্দ। আজ দুপুর ১২ টায় উপাচার্য্যের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।

শিক্ষার্থীদের দাবী গত ০৫/০৪/১৮ তারিখে জাতীয় একটি দৈনিক পত্রিকায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। কিন্তু বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদসমূহে ইতিমধ্যে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ সম্পন্ন হয়েছে। যার ফলে আবেদনকারীরা সমান সুযোগ পাচ্ছেন না।

অস্থায়ী ভিত্তিতে এমন নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করছে। ভেটেরিনারি, এনিম্যাল সায়েন্স ও বায়োমেডিকেল অনুষদের শিক্ষার্থী নিজাম উদ্দিন গণমাধ্যমকে জানান, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়ায় নিজ বিশ্ববিদ্যালয়ের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হয় যা আমাদের বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকলেও কার্যকর হচ্ছে না।

বিজ্ঞপ্তি ব্যাতীত অস্থায়ী ভিত্তিতে নিয়োগ বন্ধ করতে হবে এবং নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের স্নাতকদের অগ্রাধীকার নিশ্চিত করতে হবে। আমাদের দাবীগুলো না মানলে সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। স্মারকলিপি প্রদানকালে উপাচার্য্য প্রফেসর ড. মোঃ গোলাম শাহী আলম শিক্ষার্থীদের আস্বস্ত করে বলেন, তিনি বিষয়টি খতিয়ে দেখবেন এবং নিয়োগ প্রক্রিয়া যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়ে সেদিকে খেয়াল রাখবেন। -বিজ্ঞপ্তি