সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সিলেটে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনারকে শুভেচ্ছা জানালেন মিসবাহ সিরাজ  » «   ওসমানীনগরে অবৈধ যানচলাচলে ভ্রাম্যমান আদালতের জরিমানা  » «   আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে মাদ্রাসা শিক্ষার ভূমিকা অপরিসীম: শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জ বিএনপির তিন ইউনিয়নের নতুন কমিটি অনুমোদন  » «   ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যাচার করছেন তেরা মিয়া  » «   বারবার আ.লীগকে ক্ষমতায় বসাতে হবে …প্রতিমন্ত্রী এমএ মান্নান  » «   ওসমানীনগরে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক  » «   সিলেট-১: শেষবেলায় আ’লীগের চমক ড. ফরাসউদ্দিন না কামরান  » «   ছাত্রদল থেকে ছাত্রলীগে অনুপ্রবেশকারী রানা আহমদ রুনু’র অপকর্ম  » «   ফলো আপ: কমলগঞ্জের মহিলার লাশ উদ্ধার, জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে আটক করেছে  » «  

রানা প্লাজা ধসের পাঁচ বছর: সিলেটে ব্লাস্টের মোমবাতি প্রজ্জলনে প্রতীকী অবস্থান



রানা প্লাজা ধসের পাঁচ বছর পূর্তিতে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট আয়োজিত কর্মসূচিতে সবারজন্য নিরাপদ কর্মক্ষেত্র এবং রানা প্লাাজা ধসে হতাহতদের ক্ষতিপুরণ ও পুনর্বাসন দাবি করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মোমবাতি প্রজ্জলন ও প্রতীকী অবস্থান কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

ব্লাস্টের কো-অর্ডিনেটর অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন, সুজন-সুশাসনের জন্য নাগরিক এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক আল আজাদ, নারী মুক্তি সংসদের সভাপতি ইন্দ্রানী সেন, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেটের সাধারণ সম্পাদক শাহিন আহমদ খান, ব্রাকের জেলা প্রতিনিধি বিভাষ তালুকদার, সুজনের সহ সভাপতি মিজানুর রহমান, জয়তুন ওয়েল ফেয়ার ট্রাস্টের নির্বাহী পরিচালক শাহীন আহমদ, আবুল হোসাইন, সত্যজিত কুমার দাস, গোলাম রাজ্জাক চৌধুরী, গোলাম কিবরিয়া, ফারহানা রব সাথী, টিআইবির এরিয়া ম্যানেজার কমল কৃষ্ণ সাহা, পঙ্কজ নাথ প্রমুখ।

ব্লাস্ট কর্মকতারা জানান, ২০১৩ সালের রানা প্লাজা ধ্বসের ভয়াবহ হত্যাযজ্ঞের জন্য দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে মোট ১৪টি ফৌজদারী মামলা, ১টি দেওয়ানী মামলা ও হাইকোর্টে ৪টি রীট মামলা দায়ের করা হয়। রানা প্লাজা ধ্বসের পাঁচ বছর পূর্তিতে ব্লাস্ট সকল শ্রমিক ও উদ্ধারকর্মীকে শ্রদ্ধাভরে স্মরণ করছে এবং দিনটি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালন করা হয়েছে।