শুক্রবার, ২৫ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বাংলাদেশ ভবনের উদ্বোধন করলেন হাসিনা ও মোদি  » «   দেড় কোটি টাকা আত্মসাৎ: ওসমানীর সাবেক উপ-পরিচালক ডা. ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা  » «   কান্দিগাঁ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা  » «   সাংবাদিকদের সম্মানে ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগরীর ইফতার মাহফিল  » «   জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: দিলদার হোসেন সেলিম  » «   ৬০ পিস ইয়াবা সহ দুই বিক্রেতাকে আটক করেছে কমলগঞ্জ থানা পুলিশ  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল  » «   কমলগঞ্জে অপরাধ ও মাদকপাচার রোধে বিজিবির সভা, ইফতার মাহফিল  » «   বালাগঞ্জের পল্লীতে যুবক খুনের ঘটনায় মামলা দায়ের  » «   কমলগঞ্জে দরিদ্র চা শ্রমিক সন্তানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এইচএসসি ভর্তিতে আর্থিক সহায়তা প্রদান  » «  

রানা প্লাজা ধসের পাঁচ বছর: সিলেটে ব্লাস্টের মোমবাতি প্রজ্জলনে প্রতীকী অবস্থান



রানা প্লাজা ধসের পাঁচ বছর পূর্তিতে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট আয়োজিত কর্মসূচিতে সবারজন্য নিরাপদ কর্মক্ষেত্র এবং রানা প্লাাজা ধসে হতাহতদের ক্ষতিপুরণ ও পুনর্বাসন দাবি করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মোমবাতি প্রজ্জলন ও প্রতীকী অবস্থান কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

ব্লাস্টের কো-অর্ডিনেটর অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন, সুজন-সুশাসনের জন্য নাগরিক এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক আল আজাদ, নারী মুক্তি সংসদের সভাপতি ইন্দ্রানী সেন, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেটের সাধারণ সম্পাদক শাহিন আহমদ খান, ব্রাকের জেলা প্রতিনিধি বিভাষ তালুকদার, সুজনের সহ সভাপতি মিজানুর রহমান, জয়তুন ওয়েল ফেয়ার ট্রাস্টের নির্বাহী পরিচালক শাহীন আহমদ, আবুল হোসাইন, সত্যজিত কুমার দাস, গোলাম রাজ্জাক চৌধুরী, গোলাম কিবরিয়া, ফারহানা রব সাথী, টিআইবির এরিয়া ম্যানেজার কমল কৃষ্ণ সাহা, পঙ্কজ নাথ প্রমুখ।

ব্লাস্ট কর্মকতারা জানান, ২০১৩ সালের রানা প্লাজা ধ্বসের ভয়াবহ হত্যাযজ্ঞের জন্য দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে মোট ১৪টি ফৌজদারী মামলা, ১টি দেওয়ানী মামলা ও হাইকোর্টে ৪টি রীট মামলা দায়ের করা হয়। রানা প্লাজা ধ্বসের পাঁচ বছর পূর্তিতে ব্লাস্ট সকল শ্রমিক ও উদ্ধারকর্মীকে শ্রদ্ধাভরে স্মরণ করছে এবং দিনটি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালন করা হয়েছে।