শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ধানের শীষকে বিজয়ী করতে হবে: মো. শাহজাহান  » «   সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীসহ ১৫ লাখ মানুষের তথ্য হ্যাকড  » «   ভারতীয় সেনাবাহিনীকে বাংলাদেশের ভূখণ্ড দখলের আহবান!  » «   সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে ২৪ জুলাই কর্মবিরতী পালনের ডাক  » «   যুবদের কর্মসংস্থান ও নগরীর সার্বিক উন্নয়নে নিজেকে বিলিয়ে দিব: তাহের  » «   নানা হলেন বদর উদ্দিন আহমদ কামরান  » «   ধর্মপাশায় প্রচন্ড গরমে এক ব্যবসায়ীর মৃত্যু  » «   কামরানের নৌকার সমর্থনে নগরীতে কানাইঘাট উপজেলা আ’লীগের গণসংযোগ  » «   কমলগঞ্জে হিট স্ট্রোকে একজনের মৃত্যু: জনজীবন বিপর্যস্ত  » «   মেয়র প্রার্থী ডাঃ মোয়াজ্জেম হোসেনের কদমতলীতে মুসল্লিদের সাথে কুশল বিনিময়  » «  

আইনজীবীদের অধিকার প্রতিষ্টায় নীল প্যানেলকে বিজয়ী করুন: সাবেক এ্যাটর্নি জেনারেল



সিলেটে সাবেক এ্যাটর্নি জেনারেল অব বাংলাদেশ ও বার কাউন্সিলের সাবেক সদস্য প্রবীণ আইনজীবী আব্দুল জামিল মোহাম্মদ আলী বলেছেন, বাংলাদেশের আইন ও বিচার বিভাগের মধ্যে একটি কালো ছায়া ভর করেছে।

সেটির কারণে দেশের বিচারপ্রার্থী সাধারণ মানুষ সুষ্ঠু বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। অনেক ক্ষেত্রেই মানুষ সঠিক বিচার পাচ্ছেন না।

এটি থেকে বের হয়ে আসতে দেশের সর্বস্তরের আইনজীবীদের আরোও দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে, যোগ্য আইনজীবী নেতৃত্ব নির্বাচন করতে হবে।

এ কারণে সকল আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠিত করার লক্ষ্যে একত্রিত হয়ে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০১৮’ এ নীল প্যানেলকে বিজয়ী করতে হবে। এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন- দেশের শীর্ষ এই রাজনীতিবিদের সাথে সরকার বৈষম্যমূলক ও অন্যায় আচরণ করছে। তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির আয়োজনে মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির ২ নম্বর বার হলে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থীদের পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতি সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা’র সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুছ ছাত্তার এবং অ্যাডভোকেট এন.আই.এম. মাছুম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এডভোকেট আব্দুল হালিম রায়হান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল কুদ্দুছ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন, সিলেট জেলা জজ আদালতের সাবেক পিপি এবং সিলেট জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট এম. নুরুল হক, সিলেট জেলা জজ আদালতের সাবেক পিপি এবং সিলেট জেলা বি.এন.পি’র সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল গফফার, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান সুপ্রীম কোর্ট বারের বিজ্ঞ সিনিয়র এডভোকেট মাওলানা আব্দুর রকিব, বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা আনইজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপি’র আইন সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক এডভোকেট মোঃ আতিকুর রহমান শাবু।

প্যানেল পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সাবেক এম.পি. বি.এন.পি. চেয়ারপার্সনের উপদেষ্টা সিনিয়র এডভোকেট মোঃ ফজলুর রহমান, সাবেক এম.পি. বি.এন.পি.’র মানবাধিকার বিষয়ক সম্পাদক সিনিয়র এডভোকেট সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, বি.এন.পি. চেয়ারপার্সনের উপদেষ্টা চেয়ারম্যান জাতীয় বধির সংস্থা সাবেক চেয়ারম্যান বাংলাদেশ জুটকর্পোরেশন বিশিষ্ট লেখক ও কলামিস্ট সিনিয়র এডভোকেট তৈমুর আলম খন্দকার, ঢাকা বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক সিটি ল’কলেজ ও মীরপুর ল’কলেজের অধ্যাপক সিনিয়র এডভোকেট বোরহান উদ্দিন, সাবেক ডেপুটি এর্টিনী জেনারেল ফর বাংলাদেশ সহ সভাপতি কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিনিয়র এডভোকেট মোঃ হেলাল উদ্দিন মোল্লা, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশন সিনিয়র এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন এবং বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) ‘ডি’ অঞ্চলের মনোনীত প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি উপদেষ্টা সিলেট জেলা বি.এন.পি. সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র এডভোকেট এ.টি.এম. ফয়েজ উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আইনপেশায় ৫০ বছর পূরণকারী সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ ফারুক চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ আব্দুল মান্নান চৌধুরী, উপদেষ্টা সিলেট মহানগর বি.এন.পি. সাবেক জি.পি. সিলেট জেলা জজ আদালত ও সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ আখতার হোসেন খান, সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আরিফুল হক চৌধুরী, বিজ্ঞ সিনিয়র এডভোকেট আশিক উদ্দিন (্আশুক), সভাপতি ইসলামী লইয়ার্স কাউন্সিল এডভোকেট এ.এস.এম. আব্দুল গফুর, এডভোকেট শামীম আহমদ সিদ্দিকী, এডভোকেট মোঃ আনোয়র হোসেন, এডভোকেট মোঃ জুবের আহমদ খান, ইসলামী লইয়ার্স কাউন্সিল সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আলীম উদ্দিন, এডভোকেট বদরুল আহমদ চৌধুরী।

ফুল দিয়ে অতিথিবৃন্দকে বরণ করে নেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইকবাল আহমদ, এডভোকেট আহমদ ওবায়দুর রহমান (ফাহমি), এডভোকেট তানভীর আখতার খান, সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সহ সম্পাদক এডভোকেট মোঃ রব নেওয়াজ রানা ও সহ-সম্পাদক এডভোকেট হেদায়েত হোসেন তানবীর। এডভোকেট আব্দুল্লাহ আল মামুন, এডভোকেট রোহিনা বেগম। এসময় সমিতির প্রায় ছয়শতাধিক বিজ্ঞ আইনজীবী উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি