শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «   আরিফকে মনোনয়ন না দিতে নিজ দলের নেতাকর্মীরা একাট্রা  » «  

মেসির পছন্দের খেলোয়াড়রাই জায়গা পাচ্ছেন বিশ্বকাপ দলে!



স্পোর্টস ডেস্ক:: ঘনিয়ে আসছে রাশিয়া বিশ্বকাপের ক্ষণ। চূড়ান্ত দল সাজাতে এখন ব্যস্ত বিশ্বকাপে টিকিট কাটা দলগুলো। কাকে বসিয়ে কাকে দলে নেবে তা নিয়ে চলছে সবশেষ গবেষণা। আজ এর সঙ্গে তো, কাল ওর সঙ্গে বসছেন দলগুলোর কোচরা।

ব্যতিক্রম নন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। বিশ্বকাপের দল গঠনে ময়দানে নেমে পড়েছেন তিনি। গুঞ্জন, ফুটবলের বিশ্বমঞ্চের জন্য খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা তৈরি করতে লিওনেল মেসির সঙ্গে বসছেন তিনি।

শিগগির ইউরোপ সফরে যাচ্ছেন সাম্পাওলি। তার ভাষ্যমতে, মেসির সঙ্গে দেখা করতে যাচ্ছেন তিনি। বার্সেলোনায় সেই সাক্ষাতে দলের প্রাণভোমরার শারীরিক খবরাখবর নেবেন। ফিটনেস সম্পর্কে জানতে চাইবেন। তা অনুযায়ী, খেলার পরামর্শ দেবেন।

তবে ফুটবলবোদ্ধারা বলছেন, তাদের সাক্ষাৎটা শুধু এর মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। বিশ্বকাপের চূড়ান্ত দল নির্বাচন নিয়েও আলোচনা হবে। কে বাদ পড়ছেন, কে অন্তর্ভুক্ত হচ্ছেন তাতে বড় ভূমিকা পালন করবেন মেসি। তার কথামতোই দল সাজানো হতে পারে। ছোট ম্যাজিসিয়ানের পছন্দের খেলোয়াড়রাই এ দলে সুযোগ পাবেন।

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারেন গঞ্জালো হিগুয়েইন। আবার অভিজ্ঞতার নীরিখে থেকেও যেতে পারেন। সার্জিও আগুয়েরোর থাকা না থাকাটা দোটানায় আছে। জুভেন্টাস প্রাণভোমরা পাওলো দিবালা ফিরছেন তা একরকম নিশ্চিত! এ রকম বেশ কিছু রদবদল আসছে বর্তমান দলে।

গত মাসে সাম্পাওলি ইঙ্গিত দেন, আর্জেন্টিনার এ দলটার ওপর আমার চেয়েও মেসির অধিকার বেশি। নীতিনির্ধারণী বিষয়ে তার ভূমিকা রাখাটা প্রাপ্য।