মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আজ ৯ জিলহজ পালিত হলো পবিত্র হজ  » «   কমলগঞ্জে পরকিয়ার জেরে পাষন্ড স্বামীর হাতে প্রাণ গেল এক গৃহবধুর !  » «   বিয়ানীবাজার থানায় বিত্তশালীদের মামলা রেকর্ড, দিনমজুরের মা লাঞ্ছিত!  » «   ধর্মপাশায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «  

কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা



ডেস্ক নিউজ:: গোয়াইনঘাট উপজেলা ৬ নং ফতেহপুর ইউনিয়ন মহিষখের গ্রামের কৃষি জমি রক্ষার দাবীতে স্থানীয় বয়রা বাজারে গ্রামবাসীর উদ্যোগে গতকাল সন্ধ্যা ৭ ঘটিকার সময় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এলাকার প্রবীন মুরব্বি মুক্তার আহমদের সভাপতিত্বে ও ছাত্রনেতা হারুনুর রশীদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও আমরা ফতেহপুর বাসী আহ্বায়ক মোঃ ইসলাম আলী।

সভায় বক্তারা বলেন, মহিষখের গ্রাম থেকে রাতারগুলের দূরত্ব কয়েক কিলোমিটার। বর্তমানে সোহান ফরেষ্টের অধীনে যে সমস্ত জায়গা রয়েছে সেগুলো রক্ষণাবেক্ষণ না করে স্থানীয় একটি ভূমিখোর চক্রের চক্রান্তে বন বিভাগকে ব্যবহার করে কয়েকশত পরিবারের একমাত্র উপার্জন কৃষি জমি গুলো হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে উঠে পড়ে লেগেছে।

নেতৃবৃন্দ বলেন, প্রয়োজন হলে আমরা জায়গা ছাড়তে প্রস্তুত। কিন্তু রাতারগুলের আশপাশের মধ্যে খানে আরেকটি মৌজায় পূর্ব মহিষখের শত বছর থেকে সরকারী প্রতিত জায়গা গ্রামের লোকজন সম্মিলিতভাবে ভোগ করে আসছে। কিন্তু ইদানিং হঠাৎ করে স্থানীয় একটি মহলের ইন্দোনে প্রয়োজন না থাকা সত্ত্বেও জায়গাগুলো ছেড়ে দেওয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে যাচ্ছে।

বক্তারা স্থানীয় কৃষকদের বাস্তব পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিক ভাইদের প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছব্বির আহমদ, সাবেক ইউ.পি সদস্য আজিজুর রহমান, সফর আলী, মনির উদ্দিন, আলকাছ মিয়া, ইমান উদ্দিন, ইলাছ মিয়া, আসাদ মিয়া, আলাই মিয়া, নজমুল মিয়া, আব্দুল হক, সুরুজ মিয়া, ইসলাম উদ্দিন, আব্দুল করিম, আজাদ মিয়া, মকবুল মিয়া, বশির আহমদ, আলকাছ আহমদ, গিয়াছ মিয়া, সিরাজ উদ্দিন, সিদ্দেক আলী, ইছা মিয়া, বরকত উল্লাহ, কুদরত উল্লাহ, আব্দুল মতিন, আব্দুল মন্নান, ফয়জুর রহমান প্রমুখ।