শুক্রবার, ২৫ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বাংলাদেশ ভবনের উদ্বোধন করলেন হাসিনা ও মোদি  » «   দেড় কোটি টাকা আত্মসাৎ: ওসমানীর সাবেক উপ-পরিচালক ডা. ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা  » «   কান্দিগাঁ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা  » «   সাংবাদিকদের সম্মানে ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগরীর ইফতার মাহফিল  » «   জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: দিলদার হোসেন সেলিম  » «   ৬০ পিস ইয়াবা সহ দুই বিক্রেতাকে আটক করেছে কমলগঞ্জ থানা পুলিশ  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল  » «   কমলগঞ্জে অপরাধ ও মাদকপাচার রোধে বিজিবির সভা, ইফতার মাহফিল  » «   বালাগঞ্জের পল্লীতে যুবক খুনের ঘটনায় মামলা দায়ের  » «   কমলগঞ্জে দরিদ্র চা শ্রমিক সন্তানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এইচএসসি ভর্তিতে আর্থিক সহায়তা প্রদান  » «  

কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা



ডেস্ক নিউজ:: গোয়াইনঘাট উপজেলা ৬ নং ফতেহপুর ইউনিয়ন মহিষখের গ্রামের কৃষি জমি রক্ষার দাবীতে স্থানীয় বয়রা বাজারে গ্রামবাসীর উদ্যোগে গতকাল সন্ধ্যা ৭ ঘটিকার সময় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এলাকার প্রবীন মুরব্বি মুক্তার আহমদের সভাপতিত্বে ও ছাত্রনেতা হারুনুর রশীদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও আমরা ফতেহপুর বাসী আহ্বায়ক মোঃ ইসলাম আলী।

সভায় বক্তারা বলেন, মহিষখের গ্রাম থেকে রাতারগুলের দূরত্ব কয়েক কিলোমিটার। বর্তমানে সোহান ফরেষ্টের অধীনে যে সমস্ত জায়গা রয়েছে সেগুলো রক্ষণাবেক্ষণ না করে স্থানীয় একটি ভূমিখোর চক্রের চক্রান্তে বন বিভাগকে ব্যবহার করে কয়েকশত পরিবারের একমাত্র উপার্জন কৃষি জমি গুলো হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে উঠে পড়ে লেগেছে।

নেতৃবৃন্দ বলেন, প্রয়োজন হলে আমরা জায়গা ছাড়তে প্রস্তুত। কিন্তু রাতারগুলের আশপাশের মধ্যে খানে আরেকটি মৌজায় পূর্ব মহিষখের শত বছর থেকে সরকারী প্রতিত জায়গা গ্রামের লোকজন সম্মিলিতভাবে ভোগ করে আসছে। কিন্তু ইদানিং হঠাৎ করে স্থানীয় একটি মহলের ইন্দোনে প্রয়োজন না থাকা সত্ত্বেও জায়গাগুলো ছেড়ে দেওয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে যাচ্ছে।

বক্তারা স্থানীয় কৃষকদের বাস্তব পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিক ভাইদের প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছব্বির আহমদ, সাবেক ইউ.পি সদস্য আজিজুর রহমান, সফর আলী, মনির উদ্দিন, আলকাছ মিয়া, ইমান উদ্দিন, ইলাছ মিয়া, আসাদ মিয়া, আলাই মিয়া, নজমুল মিয়া, আব্দুল হক, সুরুজ মিয়া, ইসলাম উদ্দিন, আব্দুল করিম, আজাদ মিয়া, মকবুল মিয়া, বশির আহমদ, আলকাছ আহমদ, গিয়াছ মিয়া, সিরাজ উদ্দিন, সিদ্দেক আলী, ইছা মিয়া, বরকত উল্লাহ, কুদরত উল্লাহ, আব্দুল মতিন, আব্দুল মন্নান, ফয়জুর রহমান প্রমুখ।