রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কবরস্থান রক্ষার দাবীতে যোগীরগাঁও একাবাসীর মানববন্ধন শুক্রবার



সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের যোগীরগাঁও পঞ্চায়েতী কবরস্থান রক্ষার দাবীতে ২০ এপ্রিল শুক্রবার বাদ জুম্মা সিলেট-সুনামগঞ্জ সড়কের যোগীরগাঁও নামক স্থানে গ্রাম ও এলাকাবাসীর উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

প্রিমিয়াম ফিশ এগ্রোঃ লিঃ এর সকল প্রকার ময়লা ও পানি পরিশোধন না করে উন্মোক্ত ভাবে সিলেট-সুনামগঞ্জ সড়কের খালে ছেড়ে দেয়ার কারণে ময়লা পানি দুর্গন্ধে এলাকার পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি এই রোড দিয়ে চলাচলকারী যাত্রী ও স্কুল, কলেজ, মাদরাসাগামী শিক্ষার্থীগণ ভোগান্তির শিকার হতে হচেছ।

এছাড়াও যোগীরগাঁও গ্রামের কবর স্থানে ময়লা পানি প্রবেশ করে কবর স্থানের পবিত্রতা নষ্ট করে দিচ্ছে। এমন কি মানুষ মারা যাবার পরও কবর কুড়তে গেলে এই পচা পানি কবরে জমে, আর তার মধ্যে লাশ রাখতে হয়।

বিষয়টি প্রিমিয়াম ফিশ এগ্রোঃ লিঃ এর কর্তৃপক্ষকে জানানো হলো তার কোন উদ্যোগে গ্রহণ না করায় এলাকাবাসী সিলেটের জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্ত ও জালালাবাদ থানায় স্মারকলিপি মাধ্যমে অবগত করলেও দীর্ঘ দিন অতিবাহিত হওয়ার পরও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। প্রশাসন বিষয়টি নিষ্পত্তি না করায় যোগীরগাঁও গ্রামবাসী ও এলাকাবাসী আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে দীর্ঘদিন ধৈর্যের পর আজ শুক্রবার মানববন্ধন পালন কর্মসূচি পান করবে।

মানববন্ধনে সর্বস্তরের গ্রামবাসীকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন বিশিষ্ট মুরুব্বী মোঃ এশাদ মিয়া। বিজ্ঞপ্তি