মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আজ ৯ জিলহজ পালিত হলো পবিত্র হজ  » «   কমলগঞ্জে পরকিয়ার জেরে পাষন্ড স্বামীর হাতে প্রাণ গেল এক গৃহবধুর !  » «   বিয়ানীবাজার থানায় বিত্তশালীদের মামলা রেকর্ড, দিনমজুরের মা লাঞ্ছিত!  » «   ধর্মপাশায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «  

কমলগঞ্জকে অখন্ড রেখে মৌলভীবাজার-৪ আসন বহাল রাখার দাবী–মানববন্ধন শনিবার



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: আগামী সংসদ নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাকে অখন্ড রেখে মৌলভীবাজার-৪ আসন (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) বহাল রাখার দাবি জানিয়েছেন কমলগঞ্জ উপজেলার শমশেরনগর, আলীনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়নের জনসাধারণ।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে কমলগঞ্জ উপজেলার আলীনগর, শমশেনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়নকে পূর্বের মতো বহাল রেখে চুড়ান্ত গেজেট প্রকাশের জন্য জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী। এলাকার মানুষের দাবী- সংসদীয় আসনে কমলগঞ্জের চারটি ইউনিয়ন দুরবর্তী কুলাউড়া উপজেলার সাথে অন্তর্ভূক্তির কারণে দীর্ঘদিন ধরে তারা উন্নয়ন বঞ্চিত রয়েছেন।

এ লক্ষ্যে আগামী ২১ এপ্রিল শনিবার সকাল ১১ ঘটিকার সময় কমলগঞ্জ উপজেলা চৌমুহনা চত্বরে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘেষিত প্রাথমিক তালিকা অনুযায়ী কমলগঞ্জ উপজেলার ৪ টি ইউনিয়ন (শমশেরনগর, আলীনগর, আদমপুর ও ইসলামপুর) মৌলভীবাজার-৪ সংসদীয় আসনের সাথে বহাল রাখার দাবিতে সর্বস্তরের জনসাধারণের পক্ষ থেকে এক বিরাট মানববন্ধন এর আয়োজন করা হয়েছে। এতে কমলগঞ্জ উপজেলার ৪ টি ইউনিয়নের জনপ্রতিনিধিরা উক্ত মানববন্ধনে সকলের স্বতঃস্ফুর্ত উপস্থিতি কামনা করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, দেশের ভৌগলিক অবস্থান ও জনসংখ্যার ভিত্তিতে নির্বাচন কমিশন ২০০৮ সালে দেশের বেশ কিছু আসনে পরিবর্তন করে যার মধ্যে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) এর কমলগঞ্জ উপজেলাকে বিভাজন করে শমশেরনগর, আলীনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়নকে মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ আংশিক) আসেেনর সাথে সম্পৃক্ত করা হয়। পরবর্তীতে ২০১৪ সালে নির্বাচন কমিশন পুনরায় এই চারটি ইউনিয়নকে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সাথে সম্পৃক্ত করে খসড়া তালিকা প্রকাশ করলে ষড়যন্ত্র করে তালিকা থেকে বাদ দেওয়া হয়। অতিসম্প্রতি একটি প্রভাবশালী স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের মকাবিল গ্রামের জনৈক হামিদুর রহমান নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেন চার ইউনিয়নকে কুলাউড়ার সাথে বহাল রাখতে। নির্বাচন কমিশনে অভিযোগের আলোকে আগামী ২৩ এপ্রিল শুনানী অনুষ্ঠিত হবে এবং ৩০ এপ্রিল চুড়ান্ত তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

বাংলাদেশ নির্বাচন কমিশন খসড়া তালিকায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর, শমশেরনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়নকে মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ আংশিক) আসন থেকে বাদ দিয়ে পুরো কমলগঞ্জ উপজেলাকে একত্রিত করে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে সম্পৃক্ত করে গত ১৪ মার্চ বাংলাদেশ নির্বাচন কমিশন এর ওয়েবসাইটে জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকার সীমানার প্রাথমিক তালিকা প্রকাশ করে। এতে কমলগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নের এলাকাবাসী আনন্দিত হলেও একটি সুবিধাবাদী পক্ষ গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে চার ইউনিয়নকে দুরবর্তী কুলাউড়া উপজেলার সাথে বহাল রাখতে।

এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান এর নেতৃত্বে গত ১৭ এপ্রিল স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে নির্বাচন কমিশনে গিয়ে কমিশনের দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে দেখা করে কমলগঞ্জ উপজেলাকে অখন্ডিত রাখার জোর দাবি জানান। এ সময় কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: সিদ্দেক আলী, আলীনগর ইউপি চেয়ারম্যান, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল হক বাদশা, শমশেরনগর ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা জুয়েল আহমেদ, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন উপস্থিত ছিলেন।

এলাকাবাসী জানান, আমরা চার ইউনিয়নের সাধারন মানুষ আমরা কুলাউড়া উপজেলার সাথে যেতে চাইনা। প্রশাসনিক জটিলতা আর ভৌগলিক দুরত্বের কথা বিবেচনা করে আমাদেরকে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সাথে সম্পৃক্ত রেখে চুড়ান্ত তালিকা প্রকাশ করার জন্য জোর দাবি জানাচ্ছি।