শুক্রবার, ২৫ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বাংলাদেশ ভবনের উদ্বোধন করলেন হাসিনা ও মোদি  » «   দেড় কোটি টাকা আত্মসাৎ: ওসমানীর সাবেক উপ-পরিচালক ডা. ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা  » «   কান্দিগাঁ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা  » «   সাংবাদিকদের সম্মানে ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগরীর ইফতার মাহফিল  » «   জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: দিলদার হোসেন সেলিম  » «   ৬০ পিস ইয়াবা সহ দুই বিক্রেতাকে আটক করেছে কমলগঞ্জ থানা পুলিশ  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল  » «   কমলগঞ্জে অপরাধ ও মাদকপাচার রোধে বিজিবির সভা, ইফতার মাহফিল  » «   বালাগঞ্জের পল্লীতে যুবক খুনের ঘটনায় মামলা দায়ের  » «   কমলগঞ্জে দরিদ্র চা শ্রমিক সন্তানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এইচএসসি ভর্তিতে আর্থিক সহায়তা প্রদান  » «  

লন্ডনে ক্রীড়া উপমন্ত্রী জয়ের ওপর হামলা



ফাইল ছবি

নিউজ ডেস্ক:: লন্ডনে ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ওপর হামলা চালিয়েছে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা।

স্থানীয় সময় বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে ওয়েস্টমিনস্টারের দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে মারুফ ও বাপ্পি নামে দুজনকে আটক করেছে লন্ডন পুলিশ।

জানা গেছে, বিকালে দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে সরকারপ্রধানদের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় কনফারেন্স সেন্টারের পাশে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে স্লোগান দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাকর্মীরা।

অন্যদিকে কনফারেন্স সেন্টারের বাইরে বিক্ষোভ করছিলেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। তাদের পাশ দিয়ে হেঁটে সম্মেলন স্থলের দিকে যাওয়ার সময় উপমন্ত্রী জয়ের ওপর চড়াও হন বিএনপি নেতাকর্মীরা। তারা প্রথমে জয়কে লক্ষ্য করে কটু মন্তব্য করেন। একপর্যায়ে তাকে শারীরিকভাবে হেনস্তা করা হয়।

এর পর বিএনপির কিছু নেতাকর্মী উপমন্ত্রীকে উদ্ধার করেন। পরে যুক্তরাজ্য পুলিশ এসে তাকে নিয়ে যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও চিত্রে দেখা গেছে, বারক্লেস ব্যাংকের সামনে উপমন্ত্রীকে ঘিরে রেখে হামলা থেকে রক্ষার চেষ্টা করছেন বিএনপির কিছু নেতাকর্মী। এ সময় হামলাকারীদের একজন দূর থেকে তার দিকে পানি ছুড়ে মারেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক জানান, বিদেশের মাটিতে বিএনপির এ ধরনের আচরণ খুবই ন্যক্কারজনক। তারা যে সন্ত্রাসী সংগঠন তা এ ঘটনার মধ্য দিয়ে আবারও প্রমাণ করল।

এদিকে উপমন্ত্রী জয়ের ওপর হামলা হওয়ার কথা স্বীকার করেছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক।

তিনি বলেন, আমরা বুঝে উঠতে পারিনি এ ধরনের ঘটনা ঘটবে। তবে আমরা উপমন্ত্রীকে রক্ষা না করলে পরিস্থিতি আরও খারাপ হতো।